মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দেশের শিল্পোন্নয়নে বিটাক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: শিল্পমন্ত্রী উচ্চ আদালতের রায় না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে: ওবায়দুল কাদের এডিসের লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে দেড় লাখ টাকা জরিমানা শেরপুরে আগ্রাসী ব্রহ্মপুত্র, ভাঙনে দিশেহারা নদীতীরের মানুষ দুই ঘণ্টার কোটা আন্দোলনে স্থবির ঢাকা বাংলাদেশ-ইইউর ৩ মি‌লিয়ন ইউরোর ঋণ সহায়তা চু‌ক্তি স্বাক্ষর কুমিল্লা আদালতে মামুনুল হক-খালেদ সাইফুল্লাহ প্রতিমন্ত্রী সিমিনের সঙ্গে বিশ্ব ব্যাংকের প্রতিনিধিদলের সাক্ষাৎ বিকাশ অ্যাপে প্রথমবার বিল পরিশোধে ৯০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট কুপন জরিমানা পরিশোধ করলেই গাড়ির কাগজ পৌঁছে যাবে ডাক বিভাগে গুলিস্তানের জিরো পয়েন্টে জবি শিক্ষার্থীদের অবরোধ চীনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার নিয়ে আ স ম রবের পাঁচ দফা একযোগে র‌্যাবের চার ব্যাটালিয়নসহ পাঁচ পরিচালককে বদলি কোটাবিরোধী আন্দোলনে বিএনপির ইন্ধন নেই, সমর্থন আছে: ফখরুল চুপিসারে ফেরেশতাদের কথা শুনে যা করতো জিনেরা ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় মামলা, আওয়ামী লীগ নেতা আটক বেনজীরের গুলশানের ৪টি ফ্ল্যাট পরিদর্শনে দুদক টিম সায়েন্সল্যাব মোড় অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, যানচলাচল বন্ধ পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর রুদ্ধদ্বার বৈঠক শেষে যা জানা গেলো

ফিরছেন রাজ্জাক-হাছান-দীপু মনি-মন্নুজান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৬ জানুয়ারী, ২০১৯
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ২০০৯ সালে গঠন করা আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের মন্ত্রিসভায় স্থান পাওয়া চারজন মাঝখানে বিরতির পর আবার ফিরেছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর আওয়ামী লীগ টানা তৃতীয়বারের মতো যে মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে সেখানে স্থান পাচ্ছেন সেই মন্ত্রিসভার তিনমন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী।

রোববার বিকেলে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন। একই সঙ্গে তিনি কে কোন দফতর পাচ্ছেন তাও জানান।

৪৬ সদস্যের নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী থাকছেন।

২০০৯ সালের ৬ জানুয়ারি গঠন করা মন্ত্রিসভায় তখনকার (পরে ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ’ নামে নতুন মন্ত্রণালয় গঠন করা হয়) খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মো. আবদুর রাজ্জাক নতুন মন্ত্রিসভায় কৃষিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন।

তখনকার পরিবেশ ও বনমন্ত্রী (বর্তমান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়) হাছান মাহমুদ এখন দায়িত্ব পাচ্ছেন তথ্য মন্ত্রণালয়ের।

এখন শিক্ষা মন্ত্রণালয়ে মন্ত্রীর দায়িত্ব পাওয়া দীপু মনি ২০০৯ সালের মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।

এছাড়া মন্নুজান সুফিয়ান এখন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পচ্ছেন। তিনি ওই সময়ও একই পদে দায়িত্ব পালন করেছেন।

এরই মধ্যে নতুন মন্ত্রিসভায় যারা জায়গা পেতে যাচ্ছেন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাদের শপথগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ হবে।

সেখানে রাষ্ট্রপতি প্রথমে প্রধানমন্ত্রীর শপথ পড়াবেন। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com