রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

ফালুজা মুক্ত করল ইরাকি বাহিনী: জনতার উল্লাস, ইরানের শুভেচ্ছা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ জুন, ২০১৬
  • ১৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইরাকের সেনাবাহিনী দেশটির আল-আনবার প্রদেশের অন্যতম শহর ফালুজা পুনর্দখলে নিয়েছে। ইরাকি প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি বলেছেন, তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের কাছ থেকে ফালুজা মুক্ত করা হয়েছে। টেলিভিশনে দেয়া সংক্ষিপ্ত ভাষণে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা ফালুজা মুক্ত করার ঘোষণা দিয়েছিলাম এবং তা করেছি। আমাদের নিরাপত্তা বাহিনী ছোট একটি অংশ বাদে শহরের বেশির ভাগ অংশ নিয়ন্ত্রণে আছে। আগামী কয়েক ঘণ্টার মধ্যে বাদবাকি অংশ নিয়ন্ত্রণে আসবে।’ তিনি আরও বলেন, ‘ফালুজা জাতির কাছে ফিরে এসেছে। পরবর্তী যুদ্ধক্ষেত্র হলো মসুল।’

২০১৪ সালে ফালুজার দখল নিয়েছিল আইএসআইএল। এরপর ধীরে ধীরে সংগঠনটি ইরাকের বিস্তীর্ণ অঞ্চল দখলে নেয়।

ফালুজ মুক্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে রাজধানী বাগদাদসহ দেশটির বিভিন্ন অঞ্চলের মানুষ রাস্তায় নেমে উল্লাস প্রকাশ করেন। তারা সরকার ও সেনাবাহিনীকে শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন শ্লোগান দেন।

ইসলামি প্রজাতন্ত্র ইরান ফালুজা শহর মুক্তিতে ইরাকের সরকার ও জনগণকে শুভেচ্ছা জানিয়েছে। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হোসেন জাবেরি আনসারি বলেছেন, “দায়েশ সন্ত্রাসীদের বিরুদ্ধে ইরাকের সেনাবাহিনী, স্বেচ্ছাসেবী বাহিনী ও উপজাতীয়দের বিজয়ে দেশটির সরকার ও জনগণকে শুভেচ্ছা জানাচ্ছি। ইরান মনে করে ঐক্য ও সংহতি বজায় রেখে ইরাক সরকার ভবিষ্যতেও বিজয়ের ধারা অব্যাহত রাখতে সক্ষম হবে।”

ইরাকের রাজধানী বাগদাদ থেকে ৫০ কিলোমিটার দূরে ফালুজা শহর অবস্থিত। চার সপ্তাহ আগে স্বেচ্ছাসেবী বাহিনী ও উপজাতীয় যোদ্ধাদের সহযোগিতায় ফালুজাকে মুক্ত করার অভিযান শুরু করেছিল ইরাকি সেনাবাহিনী।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com