সোমবার, ০৮ জুলাই ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গুলিস্তানের জিরো পয়েন্টে জবি শিক্ষার্থীদের অবরোধ চীনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার নিয়ে আ স ম রবের পাঁচ দফা একযোগে র‌্যাবের চার ব্যাটালিয়নসহ পাঁচ পরিচালককে বদলি কোটাবিরোধী আন্দোলনে বিএনপির ইন্ধন নেই, সমর্থন আছে: ফখরুল চুপিসারে ফেরেশতাদের কথা শুনে যা করতো জিনেরা ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় মামলা, আওয়ামী লীগ নেতা আটক বেনজীরের গুলশানের ৪টি ফ্ল্যাট পরিদর্শনে দুদক টিম সায়েন্সল্যাব মোড় অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, যানচলাচল বন্ধ পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর রুদ্ধদ্বার বৈঠক শেষে যা জানা গেলো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে জড়ো হচ্ছেন ঢাবি শিক্ষার্থীরা জাপান বাংলাদেশের বিশ্বস্ত ও পরীক্ষিত বন্ধু: রেলমন্ত্রী কোটা-শিক্ষক আন্দোলন নিয়ে বৈঠকে ৬ মন্ত্রী-প্রতিমন্ত্রী সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন শাহনাজ আরেফিন র‌্যাবের মুখপাত্র হচ্ছেন লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস দাবা বোর্ড বাজেয়াপ্তই কাল হয় কলেজশিক্ষার্থী জোবায়েরের মিরপুরে ব্যবসায়ীকে ‘ডিবি পুলিশ’ পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ ইন্দোনেশিয়ায় ভূমিধসে প্রাণ হারিয়েছে ১১ জন, নিখোঁজ ১৯ রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট বার্ন ইনস্টিটিউটে ভর্তি দুজন শঙ্কামুক্ত নন কুড়িগ্রামে নদ-নদীর পানি বিপদসীমার উপরে

ফালুজার পথে পথে লোকজনের ওপর সন্ত্রাসীদের গুলি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৪ মে, ২০১৬
  • ১৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরাকের গোলযোগপূর্ণ পশ্চিমাঞ্চলীয় ফালুজা শহর থেকে বেসামরিক লোকজনকে বের হতে দিচ্ছে না উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ। শহর ছেড়ে পালাতে গেলে বেসামরিক লোকজন গুপ্ত ঘাতকদের গুলিতে প্রাণ হারাচ্ছে।

কথিত দায়েশ-বিরোধী মার্কিন বাহিনীর মুখপাত্র কর্নেল স্টিভ ওয়ারেন জানিয়েছেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর ঘাতকরা শহর থেকে পলায়নপর লোকজনকে পথে থামিয়ে গুলি করছে। ফালুজা শহরে মারাত্মক রকমের খাদ্যসহ মৌলিক জিনিসপত্র ও চিকিৎসা সামগ্রির অভাব দেখা দিয়েছে।

মার্কিন এ কর্মকর্তা জানান, ইরাকের নিরাপত্তা বাহিনী বেসামরিক লোকজনের বের হওয়ার জন্য একটি মানবিক করিডর সৃষ্টির চেষ্টা করলেও সন্ত্রাসীরা তা মানছে না। তারা বেসামরিক লোকজনকে পথেই গুলি করে হত্যা করছে। এ কারণে সেখানকার লোকজন এখন আর বের হতে চাইছে না।

২০১৪ সাল থেকে ইরাকে তৎপর সন্ত্রাসীদের বিরুদ্ধে বিমান হামলা জোরদারের দাবি করছে আমেরিকা। কিন্তু এসব বিমান হামলায় সন্ত্রাসী নিহত হওয়ার চেয়ে বেসামরিক লেকাজনই মারা যাচ্ছে বেশি। এছাড়া, সন্ত্রাসীদের ওপর মার্কিন বিমান হামলার তেমন কোনো প্রভাবও নেই।

এর বিপরীতে বহুবার তথ্য-প্রমাণ পাওয়া গেছে যে, মার্কিন বাহিনী ইরাকের সন্ত্রাসীদেরকে বিমান ও হেলিকপ্টার থেকে অস্ত্র এবং গোলাবারুদ দিয়েছে।

বাংলা৭১নিউজ/পার্স টুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com