বুধবার, ২৬ জুন ২০২৪, ০৭:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আরও এক বছর প্রধানমন্ত্রীর মুখ্যসচিব থাকছেন তোফাজ্জল রাশিয়া-চীন-ভারতসহ উন্নত দেশ থেকে সমরাস্ত্র কেনা হচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশে মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার: পলক তারেককে ফেরাতে জোর কূটনৈতিক তৎপরতা চলমান: প্রধানমন্ত্রী খাগড়াছড়ি থেকে ফয়সাল-মোস্তাফিজ গ্রেপ্তার, আনা হচ্ছে ঢাকায় হাইপারসনিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উ. কোরিয়ার, বিস্ফোরিত মাঝ-আকাশেই তিস্তা সেচ ক্যানেলের ধারে পড়ে থাকা মাইন সদৃশ বোমা উদ্ধার ৩৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই : শিক্ষামন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে কুয়েতের নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাবনায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে ভাই-বোন নিহত ইসলামী ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নতুন ঠিকানায় পূবালী ব্যাংকের ঢাকা স্টেডিয়াম শাখা মেডিক্যাল কলেজে পড়াশোনার মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ সালিশদারকে হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন গঙ্গা-তিস্তা নিয়ে ভারত সরকারকে প্রশ্ন করার পরামর্শ মন্ত্রীর পুলিশ কর্মকর্তাদের সম্পদের তদন্ত চলছে: আইজিপি পাকিস্তানে শিশুসহ একই পরিবারের ৯ জনকে গুলি করে হত্যা শনিবার ঢাকায় সমাবেশ, ৩ দিনের কর্মসূচি দিল বিএনপি

ফান্ড আত্মসাৎ : অধ্যক্ষসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

পেনশন মঞ্জুর করতে ঘুষ দাবিসহ কলেজ ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগে সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

প্রতিষ্ঠান সাবেক অধ্যক্ষ শামছুল ইসলামের দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশনা অনুসরণ করে সম্প্রতি কমিশন থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

যাদের বিরুদ্ধে অভিযোগ- সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মতিউর রহমান, পদার্থ বিদ্যার প্রভাষক সাব্বির আহমদ ও রসায়ন বিজ্ঞানের সাবেক প্রদর্শক নাজনীন ইভা। তাদের বিরুদ্ধে পেনশন মঞ্জুরের বিনিময়ে ২ লাখ টাকা ঘুষ দাবিসহ কলেজের ১০ লাখ টাকা আত্মসাতের সরাসরি অভিযোগ আনা হয়েছে।

এছাড়া অন্যান্য অভিযোগের বিষয়ে জানা যায়, ওই শিক্ষকরা একে অপরের যোগসাজশে নাজনীন খান ইভাকে জালিয়াতির আশ্রয় নিয়ে নিয়োগ লাভের চেষ্টা করেছেন। আর প্রভাষক সাব্বির আহমদ ইন্টারভিউ ছাড়া কোনো ধরনের নিয়োগপত্র, যোগদানপত্রবিহীন চাকরি লাভ ও সরকারি এমপিও থেকে বেতন উত্তোলন করছেন। ২০২১ সালের ২৭ ডিসেম্বর থেকে ২০২২ সালের ডিসেম্বরের মাঝামাঝি সময় পর্যন্ত অনুমোদন ছাড়াই বহির্বিশ্ব ভ্রমণ করে সরকারি বেতন-ভাতা উত্তোলন করেন।

অভিযোগে আরও বলা হয়েছে, দুই শিক্ষকের পরামর্শে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মতিউর রহমান কলেজের অর্থ আত্মসাৎ, অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে কলেজে সংরক্ষিত তার ব্যক্তিগত ফাইলপত্র ও তার সময়কার অনেক কাগজপত্র, ফাইলপত্র ও বিল-ভাউচার গায়েব করে তার আর্থিক ক্ষতি করছেন। 

এসব অভিযোগে ২০২৩ সালের জুলাই মাসে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে (মাউশি) লিখিত অভিযোগ দায়ের করাও হয়েছিল।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com