সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লেবাননে ইসরায়েলি হামলায় ৬ দিনে ৮১৬ জন নিহত জুলাই গণ-অভ্যুত্থানে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে সরানো হলো র‌্যাবকে পতেঙ্গায় অপরিশোধিত তেলবাহী জাহাজে বিস্ফোরণ ট্রাফিক আইনে একদিনে জরিমানা ৩৩ লাখ, ১৮৯ গাড়ি ডাম্পিং কুড়িগ্রামে তিন নদীর পানি বাড়ছে দাঁড়িয়ে থাকা ভ্যানে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ সাভারে পীরের বাড়িতে হামলা, মাজার ভাঙচুর ১৫ মাস পর মুমিনুলের সেঞ্চুরি গণপিটুনিতে নিহত রেনু হত্যা মামলার রায় পেছাল আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে দুই কারখানার শ্রমিকদের বিক্ষোভ উত্তরবঙ্গের বন্যায় খরচ হবে টিএসসিতে তোলা সেই ত্রাণের টাকা চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে সমাবেশ নিউইয়র্কে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের ধন্যবাদ জানালেন বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে নতুন বার্তা ভারতের নাবিল গ্রুপের এমডি ও পরিবারের ব্যাংক হিসাব জব্দ নেপালে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৯২ এবার আত্মসমর্পণ করলেন সাংবাদিক শফিক রেহমান মুশফিকের বিদায়ের পর মুমিনুলের ফিফটি ডা. জোবাইদা রহমানের সাজা এক বছর স্থগিত

ফাখর ঝড়ে নিউজিল্যান্ডের বিশাল রান টপকে জয় পাকিস্তানের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ২৫ বার পড়া হয়েছে

৩৩৬ রানের বিশাল সংগ্রহ নিউজিল্যান্ডের। ব্যাট করার আগেই অর্ধেক হেরে বসার কথা পাকিস্তানের। কিন্তু গৌরবময় অনিশ্চয়তার খেলা ক্রিকেটে পাকিস্তান দলটি আরও বেশি রহস্যময়। কখন তারা কি করে বসে! বলা মুস্কিল। এ কারণে পাকিস্তান দলটির নামের পাশে সগৌরবে বসে গেছে ‘আনপ্রেডিক্টেবল।’

সেই আনপ্রেডিক্টেবল পাকিস্তান আরও একটি অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে। নিউজিল্যান্ডের করা ৩৩৬ রানের বিশাল স্কোরকে টপকে গেছে তারা। ১০ বল এবং ৭টি উইকেট হাতে রেখে অসাধারণ জয়টি তুলে নিয়েছে বাবর আজমের দল।

সৌজন্যে ফাখর জামানের বিধ্বংসী ব্যাটিং। অবিশ্বাস্য, অসাধারণ ব্যাটিং করেছেন এই পাকিস্তানি ওপেনার। টি-টোয়েন্টি স্টাইলকেও যেন হার মানিয়েছেন তিনি। ১৪৪ বলে খেলেছেন ১৮০ রানের বিধ্বংসী এক ইনিংস। শেষ পর্যন্ত অপরাজিত থেকেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ১৭টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মেরেছেন তিনি ৬টি।

ফাখর জামান ছাড়াও হাফ সেঞ্চুরি করেছেন দু’জন। অধিনায়ক বাবর আজম এবং মিডল অর্ডারে খেলা মোহাম্মদ রিজওয়ান। ৬৬ বলে ৬৫ রান করে আউট হয়েছিলেন বাবর আজম। ৪১ বলে ৫৪ রান করা মোহাম্মদ রিজওয়ানও ছিলেন শেষ পর্যন্ত অপরাজিত।

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের করা ৩৩৬ রানের জবাব দিতে নেমে ইমাম-উল হককে নিয়ে উদ্বোধনী জুটিতে ৬৬ রান তুলেছিলেন ফাখর জামান। ২৬ বলে ২৪ রান করে আউট হন ইমাম।

এরপর বাবর আজমকে নিয়ে ১৩৫ রানের বিশাল জুটি গড়ে তোলেন ফাখর। ৩০তম ওভারে ২০১ রানের মাথায় আউট হন বাবর আজম। চার নম্বরে ব্যাট করতে নামা আবদুল্লাহ শফিকি খুব বেশি কিছু করতে পারেননি। ১৪ বল খেলে ৭ রান করে আউট হন তিনি। ২১৮ রানের মাথায় আউট হন শফিকি।

বাকি পথ অনায়াসেই পাড়ি দিয়ে দেন ফাখর জামান এবং মোহাম্মদ রিজওয়ান। ১১৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা দু’জন। ফাখর জামানের আফসোস, সুযোগ পেলে হয়তো তিনি ডাবল সেঞ্চুরিটাও করে ফেলতে পারতেন। তবে অপরাজিত ১৮০ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কারটাও জেতেন ফাখর।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ড্যারিল মিচেল এবং টম ল্যাথামের ঝোড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রান সংগ্রহ করেছিলো নিউজিল্যান্ড। ১১৯ বলে ১২৯ রানের ইনিংস খেলেন ড্যারিল মিচেল। ৮৫ বলে ৯৮ রান করে আউট হন টম ল্যাথাম। চাদ বোয়েজ করেছিলেন ৫১ রান। হারিস রউফ একাই নেন ৪ উইকেট। ১টি উইকেট নেন নাসিম শাহ।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ৩৩৬/৫, ৫০ ওভার (ড্যারিল মিচেল ১২৯, টম ল্যাথাম ৯৮, চাদ বোয়েজ ৫১, উইল ইয়ং ১৯, জিমি নিশাম ১৭*; হারিস রউফ ৪/৭৮, নাসিম শাহ ১/৪৯)।

পাকিস্তান: ৩৩৭/৩, ৪৮.২ ওভার (ফাখর জামান ১৮০*, বাবর আজম ৬৫, মোহাম্মদ রিজওয়ান ৫৪*, ইমাম-উল হক ২৪; হেনরি শিপলি ১/৫৮, ম্যাট হেনরি ১/৫৯, ইশ সোদি ১/৭৯)।

ফল: পাকিস্তান ৭ উইকেটে জয়ী (১০ বল হাতে রেখে)। ম্যাচ সেরা: ফাখর জামান (পাকিস্তান)

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com