সোমবার, ০৬ মে ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য

ফাঁকা হচ্ছে ঢাকা : মানুষের স্রোত বাস ট্রেন ও লঞ্চ টার্মিনালে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ১১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আগামী ১৩ সেপ্টেম্বর সারাদেশে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহা পালিত হবে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) থেকে টানা ৬ দিন সরকারি ছুটি। মাঝে একদিন (১৫ সেপ্টেম্বর) সরকারি অফিস খোলা থাকলেও এদিন অনেকেই ছুটি নিয়েছেন। ফলে আরও তিনদিন ছুটি পাচ্ছেন সরকারি অনেক কর্মকর্তা।

প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে ঢাকা থেকে মানুষ ছুটছেন গ্রাম-গঞ্জের দিকে। সরকারি অফিসগুলোতে বৃহস্পতিবার অনেকে কোনো মতে হাজিরা দিয়েই নাড়ির টানে বাড়ি ফিরতে ছুটতে শুরু করেছেন বাস, ট্রেন আর লঞ্চ টার্মিনালের দিকে। মানুষ ঢাকা ছাড়ার কারণে ক্রমেই ফাঁকা হচ্ছে ঢাকা।

সাধারণ মানুষের কাছে নিরাপদ যানবাহন হচ্ছে ট্রেন। বৃহস্পতিবার বিকেল থেকেই তাই রাজধানীর কমলাপুর ও বিমানবন্দর রেল স্টেশনের দিকে মানুষের স্রোত।

আজ সকালে কমলাপুর রেল স্ট্রেশন থেকে রাজশাহীগামী ধূমকেতু, খুলনাগামী সুন্দরবন এবং চট্টগ্রামগামী সোনারবাংলাসহ অন্যান্য ট্রেন মোটামুটি ঠিক সময়েই ছেড়ে যায়। এসব ট্রেনে ভেতরে জায়গা না পেয়ে ছাদেও চড়েছেন অনেকে।

কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার সিতাংশু চক্রবর্তী জানান, এবার ট্রেনে কোনো শিডিউল বিপর্যয় হচ্ছে না। মোটামুটি সব ট্রেনই যথাসময়ে কমলাপুর থেকে ছাড়ছে।

এদিকে স্বজনদের সঙ্গে ঈদ করতে রাজধানীর গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনালেও মানুষের স্রোত শুক্রবার সকাল থেকে। একই অবস্থা সদরঘাট লঞ্চঘাটেও। বাস টার্মিনাল ও লঞ্চঘাটে তিল ধারণের ঠাঁই নেই। বাসের ভেতরে জায়গা না পেয়ে অনেককে বাসের ছাদে এমনকি ট্রাকে চড়তেও দেখা গেছে।

বাংলা৭১নিউজ/কেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com