শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ফরিদপুরে বিএনপির মিছিলে পুলিশের বাধা আহত ১৫

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর জেলা সংবাদদাতা ঃ বেগম খালেদা জিয়ার গাড়ী বহরের হামলার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ফরিদপুরের বিএনপির মিছিলে পুলিশের বাধা দেওয়া অভিযোগ উঠেছে।
বৃহস্পতিবার বেলা ১১টার সময় শহরের নীলটুলির সুপার মার্কেল এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে মুজিব সড়কদিয়ে জনতা ব্যাংক মোড়ে দিকে আগ্রসর হলে বাটা বাজারের সামনে পুলিশের বাধার মুখে পড়ে।
এসময় বিএনপির নেতাকর্মীরা সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শহীদ পারভেজ, জেলা বিএনপির সাধারন সম্পাদক অ্যাড. মোদারেরছ আলী ইছা, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক য়ৈসদ জুলফিকার হোসেন জুয়েলে, যুবদলের সভাপতি আবজাল হোসেন খান পলাশ প্রমুখ।
পুলিশের অতর্কিত হামলায় গুরুতর আহত হন জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও রাজেন্দ্র কলেজের সাবেক ভিপি এ্যাড. জসীম উদ্দিন মৃধাসহ ১৫ জন। পুলিশের এই হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় যুবদলের নেতা মাহবুবুল হাসান পিংকু।
বক্তরা বলেন, কোনো কারণ ছাড়াই পুলিশ আমাদের শান্তির্পনূ মিছিলে বাধা দিয়েছে, তারা বলেন, এভাবে আর বেশি দিন পুলিশ দিয়ে এই সরকার ক্ষমতায় টিকে থাকতে পারবে না, দেশের মানুষ ক্ষমতাশীন জালিম সরকারকে টেনে হিছরে ক্ষমতা থেকে নামাবে। তারা দাবি করেন, দেশবাসী একটি নিরপেক্ষ নির্বাচনের অপেক্ষয় রয়েছে।

মামলা দিয়ে হয়রানি অভিযোগ
ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গুড়দিয়া গ্রামের কাঠ ব্যাবসায়ী শামসুল আলম (৩৫) কে হত্যার পর এবার তার স্বজনদের আসামী করে হামলা ও চাঁদাবাজি মামলা দায়েরের অভিযোগ উঠেছে আসামী পক্ষের বিরুদ্ধে।
শামসুল আলম হত্যা মামলার প্রধান আসামী ইলিয়াস মোল্লার ছেলে আব্দুল্লাহ বাদী হয়ে গত সোমবার রাতে বোয়ালমারী থানায় হামলা ও চাদাবাজির অভিযোগ তুলে মামলাটি দায়ের করেন।
এ মামলায় নিহতের আপন তিন ভাই খলিল মোল্লা, মাহাবুব মোল্লা ও কুদ্দুস মোল্লা এবং নিহতের ভাতিজা ও খলিল মোল্লার পুত্র ইমরান মোল্লা ও কামরান মোল্লাসহ গুড়দিয়া, কাামারগ্রাম, বাগুয়ান ও হরিহরনগর গ্রামের ৩০ জনকে আসামী করা হয়েছে।
নিহতের ভাই খলিল মোল্লা বলেন, হত্যাকারী পক্ষের লোকজন প্রভাবশালী। হত্যার পর থেকে মামলা না করার জন্যে তারা চাপ দিয়ে আসছিল। হত্যা মামলা করায় তারা ক্ষুব্দ হয়ে হামলা ও চাঁদাবাজি মামলা দায়ের করেন। তিনি দাবী করেন, তার এক সন্তান এলাকায় থাকেনা এমনকি নিহত চাচার লাশ দেখতেও আসতে পারেনি, তাকেও মামলায় আসামী করা হয়েছে। তিনি দাবী করেন, পুলিশ হত্যা মামলার আসামীদের না ধরে আমাদের হয়রানি করছে।
নিহতের চাচাতো ভাই ও মামলার আরেক আসামী নুর ইসলাম জানান, হত্যা মামলা ভিন্ন খাতে প্রবাহিত করতে ও নিহতের স্বজনদের হয়রানি করতে এ মামলা দায়ের করেছে আসামী পক্ষের লোকজন।
হামলা ও চাদাবাজি মামলার প্রধান আসামী রবিউল ইসলাম সম্্রাট বলেন, নিহতের বাড়ী থেকে আমার বাড়ী পাঁচ কিলোমিটার দুরে, কি কারণে আমাকে প্রধান আসামী করা হয়েছে তা বোধগোম্য নয়।
এ প্রসঙ্গে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, নিহতের পক্ষের লোকজনের দ্বারা হামলার শিকার হয়ে হত্যা মামলার আসামী পক্ষের কয়েকজন গুরুত্বর আহত হয়। তাদের পক্ষে মামলাটি দায়ের করেন হত্যা মামলার প্রধান আসামীর ছেলে আব্দুল্লাহ। এখানে হত্যা মামলায় ব্যাঘাত ঘটাতে বা বাদী পক্ষের উপর চাপ প্রয়োগের উদ্ধেশ্যে কোন মামলা দায়ের করা হয়নি।

উল্লেখ্য, ২৫ অক্টোবর ভোরে বাড়ীর অদুরের মসজিদে ফজরের নামাজ আদায় শেষে বাড়ী ফেরার সময় প্রতিপক্ষ ইলিয়াস মোল্লার লোকজন পুর্ব শত্রুতার জের ধরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালালে শামসুল আলম গুরুত্বর আহত হয়। আহতাবস্থায় তাকে প্রথনে বোয়ালমারী ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। এঘটনার একদিন পর নিহতের স্ত্রী শারমিন আক্তার বাদী হয়ে বোয়ালমারী থানায় ২৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com