শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

ফরিদপুরে বাল্যবিয়ে ও ইভটিজিং বন্ধের অঙ্গীকার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০১৮
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালী উপজেলার দুটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ইভটিজিং বন্ধের ও অবিভাবকদের বাল্য বিবাহ না দিতে অঙ্গীকার করানো হয়েছে। সোমবার দুপুরে উপজেলার ওই দুই স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠানে এ অঙ্গীকার করানো হয়।

সকালে মধুখালী পৌরসভার শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠানের উদ্বোধন করেন ফরিদপুর জেলা পরিষদের সদস্য মির্জা আহ্সানুজ্জামান আজাউল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খোলাধুলাও শিক্ষার একটি অংশ। শিশুদের সুস্থ সুন্দরভাবে গড়ে তুলতে নিয়মিত খেলাধুলার অনুশীলন করতে হবে। তিনি উপস্থিত এলাকাবাসীর উদ্ধেশ্যে বলেন, সুস্থ সমাজ গঠনে সমাজ থেকে বাল্য বিবাহ দুর করতে হবে।

এসময় উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম পাচু, স্কুলের প্রধান শিক্ষক মো. বাদশা মোল্লা, পৌর কমিশনার কামরুজ্জামান বাবু, যুবলীগ নেতা কামরুল ইসলাম ও আকিদুল ইসলাম বক্তব্য রাখেন।

এদিকে দুপুরে একই উপজেলার আয়েশা আক্কেল আলী স্কুল এ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোধন করেন মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন কবির। তিনি বিদ্যালয়ে অনুষ্ঠানে আগতদের বাল্য বিবাহ বন্ধ ও ইভটিজিং বন্ধের উদ্ধেশ্যে সকলকে অঙ্গীকার করান। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল হাসান, জেলা পরিষদের সদস্য মির্জা আহ্সানুজ্জামান আজাউল ও প্রধান শিক্ষক ইউসুফ আলী ঢালী উপস্থিত ছিলেন।

এর আগে বিদ্যালয়ের শিশু ও কিশোর-কিশোরী শিক্ষার্থীদের সমন্বয়ে মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করা হয়। স্কুলের শিক্ষার্থীরা দেশীয় বিভিন্ন ধরণের খেলার প্রতিযোগীতায় অংশ নেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com