শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শান্তিতে নোবেল জিতলো জাপানি সংস্থা নিহন হিডানকিও যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সংবাদ সম্মেলন পণ্ড হলো হামলায় ডিমের দাম বৃদ্ধি, সেটা কারসাজি: উপদেষ্টা ফরিদা আখতার পূজা উদযাপন কমিটির নেতার অনুরোধেই মণ্ডপে যান শিল্পীরা : পুলিশ ‘সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে আসছে’ বিএনপির নাম করে কেউ কেউ ফায়দা লোটার চেষ্টা করছে: রিজভী ১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত

ফরিদপুরে দুই গ্রামে দফায় দফায় সংঘর্ষ, পুলিশসহ আহত ৪০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

ফরিদপুরের সালথায় দুই গ্রামবাসীর দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ সময় কয়েকটি বাড়ি-ঘরও ভাঙচুর করা হয়। খবর পেয়ে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সংঘর্ষে পুলিশ সদস্যসহ কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন।

বুধবার (৫ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত কয়েক দফায় উপজেলার গট্টি ইউনিয়নের বড় বালিয়া ও ভাবুকদিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় বালিয়া গ্রামে একটি দাওয়াত ও মিটিংকে কেন্দ্র করে হিরু মোল্যার সমর্থকদের সঙ্গে প্রতিপক্ষ সরোয়ার মাতুব্বরের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ ঘটনা নিয়ে রাতেই দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারামারি হয়।

এদিকে এ ঘটনার সূত্র ধরে হিরু মোল্যাকে সমর্থন দেয় পাশের ভাবুকদিয়া গ্রামের বাদশা মিয়া ও তার লোকজন। বুধবার (৫ জানুয়ারি) সকাল থেকে ভাবুকদিয়া গ্রামের বাদশা মিয়ার সমর্থকদের সঙ্গে বড় বালিয়া গ্রামের সরোয়ার মাতুব্বারের সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ বাধে।

jagonews24

সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় ঘটা সংঘর্ষে বাদশার সমর্থক ভাবুকদিয়া গ্রামের পিকুল মাতুব্বরের (৫১) বাড়ি ভাঙচুর করা হয়। এতে সাতজন পুলিশ, পিকুল মাতুব্বর, পান্নু মাতুব্বরসহ (৪৭) কমপক্ষে ৪০ জন আহত হয়। তাদের উদ্ধার করে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের পরপর আতঙ্কে এলাকা জনশূন্য হয়ে পড়ে।

এ বিষয়ে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসিকুজ্জামান  বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে শটগানের রাবার বুলেট, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ সময় উভয়পক্ষের নিক্ষেপকৃত ইটপাটকেলে অন্তত সাত জন পুলিশ আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণ ও স্বাভাবিক রাখতে এলাকা অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com