বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

ফরহাদ মজহার দম্পতির রিভিশন মামলার শুনানি ২৮ জুন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
  • ১১২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: কবি, প্রাবন্ধিক ও রাজনৈতিক ভাষ্যকার ফরহাদ মজহার অপহরণে পুলিশের চূড়ান্ত প্রতিবেদন (এফআরটি) বিরুদ্ধে নারাজি দিয়ে করা রিভিশন মামলাটি শুনানির আগামী ২৮ জুন দিন ধার্য করেছেন আদালত।

আজ সোমবার এ মামলায় শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু ফরহাদ মজহার দম্পতির আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ তা পেছানোর জন্য সময় আবেদন করেন। সময় আবেদন মঞ্জুর করে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক শুনানির জন্য পরবর্তী ওই দিন ধার্য করেন।

জানা যায়, গত বছরের ৩১ অক্টোবর ফরহাদ মজহার অপহরণ মামলায় ডিবি পুলিশ পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম অপহরণের অভিযোগ মিথ্যা দাবি করে আদালতে এফআরটি দাখিল করেন। একই সঙ্গে মিথ্যা অপহরণের মামলা করে বিভ্রান্ত ও হয়রানি করার অভিযোগে ওই দম্পতির বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দায়েরের অনুমতি চান।

এরপর গত বছরের ২৮ ডিসেম্বর ঢাকা সিএমএম আদালতে ডিবি পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম দ-বিধির ২১১ ধারায় ফরহাদ মজহার ও তার স্ত্রী মানবাধিকারকর্মী ফরিদা আখতারের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করেন। এরপর ৩১ ডিসেম্বর আদালত ওই দম্পতিকে আদালতে হাজির হতে সমন জারি করেন। পুলিশের দেয়া ওই এফআরটির বিরুদ্ধে ফরিদা আখতার নারাজি দিয়ে এ রিভিশন মামলাটি দায়ের করেন। চলতি বছরের ২২ মার্চ রিভিশন মামলাটি শুনানির জন্য গ্রহণ করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত তা বিশেষ জজ আদালত-১০ এ বদলী করেন।

উল্লেখ্য, গত বছরের ৩ জুলাই ভোর ৫টার দিকে রাজধানীর শ্যামলীর বাসা থেকে বের হন ফরহাদ মজহার। ওই সময় তাকে কে বা কারা অপহরণ করে। পরে ভোর সাড়ে ৫টার দিকে অপরিচিত ফোন নম্বর থেকে ফরহাদ মজহার তার স্ত্রী ফরিদা আখতারকে ফোন করে বলেন, ‘ওরা আমাকে নিয়ে যাচ্ছে। ওরা আমাকে মেরে ফেলবে।’

এ ঘটনায় ফরহাদ মজহারের স্ত্রী রাজধানীর আদাবর থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন। পরে তা মামলায় রূপান্তর হয়। এদিকে ৩ জুলাই দিবাগত রাত সাড়ে ১১টার দিকেই যশোরের অভয়নগর এলাকায় খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে তাকে উদ্ধার করা হয়। পরের দিন ফরহাদ মজহার ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় ভিকটিম হিসেবে আদালতে জবানবন্দি দিয়ে নিজ জিম্মায় যান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com