সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

ফণীর প্রভাবে শরণখোলায় বাঁধ উপচে গ্রাম প্লাবিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ মে, ২০১৯
  • ৬৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের শরণখোলায় ঘূর্ণিঝড় ফণী’র প্রভাব শুরু হয়ে গেছে। আজ দুপুর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। নদীর পানিও বৃদ্ধি পাচ্ছে। উপকূলীয় এ উপজেলায় থেমে থেমে দমকা বাতাসে আতঙ্ক বাড়ছে। এ উপজেলায় ভেঙে যাওয়া বেড়িবাঁধের অংশে বলেশ্বর নদ উপচে তিনটি গ্রাম এরইমধ্যে প্লাবিত হয়েছে।

সিডর ও আইলায় বিধ্বস্ত এই জনপদে ঝড়ের পূর্বেই এমন পরিস্থিতি আতঙ্ক আরও বাড়িয়ে দিয়েছে। শরণখোলার সাউথখালী ইউনিয়নের বগী, সাতঘর ও দক্ষিণ সাউথখালী গ্রামের শতাধিক পরিবার এরই মধ্যে পানিবন্দী হয়ে পড়েছে।

এলাকার বাসিন্দারা জানান, বাঁধ নিয়ে সব সময় ভয়ে থাকি। সিডর ও আইলার পর সবাই বলছে বাঁধটা ঠিক করে দেবে। প্রতিবছর এখানে ভাঙে, সরকার কিছুই করে না। আমরা তো আশ্রয়কেন্দ্রে যাব। কিন্তু ঘরবাড়ি, সম্পদ কীভাবে রক্ষা হবে।

সাউথখালী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, বলেশ্বর নদের বগী এলাকার বেড়িবাঁধের একটি অংশ উপচে গ্রামের বসতবাড়িতে ঢুকে পড়েছে। এতে বেশ কিছু ঘরবাড়ি প্লাবিত হয়েছে।

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে উপকূলীয় বাগেরহাটের কিছু এলাকায় সামান্য বৃষ্টিপাত হয়েছে। ভয়ঙ্কর ফণীর কবল থেকে রক্ষা পেতে বাগেরহাটের মসজিদগুলোতে বিশেষ মোনাজাত, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুর থেকে সুন্দরবনসংলগ্ন শরণখোলা ও রামপাল উপজেলার নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে সরিয়ে আনার কাজ শুরু করেছে প্রশাসন। এসব এলাকায় প্রায় ৬ হাজার প্যাকেট শুকনা খাবার পৌঁছে দেয়া হয়েছে। এ ছাড়া শরণখোলা ও মোংলা উপজেলাতে ৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

ঘূর্ণিঝড় ফণী উপকূলবর্তী বাগেরহাটের শরণখোলা, মোংলা, রামপাল এবং মোরেলগঞ্জে আঘাত হানার আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। তাই এসব এলাকার বাসিন্দাদের ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে নিয়ে আসতে রেড ক্রিসেন্ট, স্কাউট ও রোভার স্কাউটের প্রায় দুই হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রেখেছে প্রশাসন। এ কাজে পুলিশ, আনসার, ভিডিপি সহযোগিতা করবে।

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদ উজ জামান খান বলেন, ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে পশুর, মোংলা, বলেশ্বর, ভৈরব ও পানগুছিতে পানির চাপ বৃদ্ধি পাচ্ছে। এই পানি আরও বাড়তে পারে। জোয়ারের পানির চাপে শরণখোলা বাঁধের একটি নিচু অংশ দিয়ে পানি প্রবেশ করে কিছু এলাকা প্লাবিত হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com