বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট ‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’ ভোটকেন্দ্রে ২ পুলিশকে পেটাল প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ রূপালী ব্যাংকে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত আফতাবনগরে কোরবানির পশুর হাট বসানো যাবে না : হাইকোর্ট সম্পর্ক ভাঙার পরও শুটিংয়ে মুখোমুখি হন কারিনা-শাহিদ, যা বললেন পরিচালক দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী শহরে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চলবে মোটরসাইকেল-থ্রি হুইলার

ফজলুর রহমানের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১২ আগস্ট, ২০১৬
  • ৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা ফজলুর রহমান পটলের মৃত্যুতে গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।বৃহষ্পতিবার রাতে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ফজলুর রহমান পটল।

শুক্রবার এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, মরহুম ফজলুর রহমান পটল ছিলেন জাতীয় রাজনীতির একজন বিশিষ্ট ব্যক্তিত্ব। তিনি তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে একজন সুদক্ষ সংগঠক ও প্রাজ্ঞ রাজনীতিবিদ হিসেবে দেশের রাজনৈতিক অঙ্গনে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছিলেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে উদ্বুদ্ধ হয়ে বিএনপিতে যোগদান করার পর থেকে আমৃত্যু দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে তিনি নিরলসভাবে কাজ করে গেছেন। জীবদ্দশায় দেশ ও দলের প্রতি তার ভালবাসা ছিল অকৃত্রিম। বিএনপি’র বিরুদ্ধে সকল ষড়যন্ত্রকে দৃঢ়চিত্তে মোকাবেলা করতে তিনি যে ভূমিকা পালন করেছেন তা দলের সকল নেতাকর্মীর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা ও বহুদলীয় গণতন্ত্রের প্রতি তার অঙ্গীকার ছিল অতুলনীয়। মানুষের নাগরিক ও মত প্রকাশের স্বাধীনতায় তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করতেন। এজন্য স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে তার ভূমিকা ছিল অনবদ্য। স্বাধীনতা যুদ্ধে দেশমাতৃকার মুক্তির জন্য তিনি যে অবদান রেখেছেন তা চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।

বিএনপি চেয়ারপারসন বলেন, দেশের মানুষের প্রতি অত্যন্ত সহমর্মী মরহুম ফজলুর রহমান পটল এর মৃত্যুতে দেশ একজন সত্যিকারের দেশপ্রেমিক রাজনীতিককে হারালো যার অভাব সহজে পূরণ হবার নয়। বিএনপি চেয়ারপারসন মরহুম ফজলুর রহমান পটল এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুনগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলকে দেশের স্বাধীনতা যুদ্ধের একজন অনন্য সংগঠক ও দেশের কীর্তিমান রাজনীতিক।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শন ও আদর্শের প্রতি অবিচল আস্থাশীল এই মানুষটি তার সূদীর্ঘ রাজনৈতিক জীবনে দেশ ও দেশের মানুষের কল্যানের জন্য কাজ করে গেছেন। দলের নানামূখী সংকট এবং দলের বিরুদ্ধে ষড়যন্ত্র ও দু:সময়ে একজন নিবেদিতপ্রাণ যোদ্ধা হিসেবে বিএনপি চেয়ারপারসনের পাশে থেকে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

দলের প্রতি আনুগত্যবোধ এবং প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকাকালীন সময়ে ক্রীড়ার মানোন্নয়নে তার অবদানের জন্য তিনি দেশবাসীর নিকট চিরস্মরণীয় হয়ে থাকবেন। বিএনপি’র জন্মলগ্ন থেকে জীবনের শেষ দিন পর্যন্ত দলকে সুসংগঠিত করতে তার ভূমিকার কথা দলের নেতাকর্মীরা কোনদিন ভুলবে না। দেশের বর্তমান দু:সময়ে তার না ফেরার দেশে চলে যাওয়া রাজনৈতিক অঙ্গনে বিরাট শূণ্যতার সৃষ্টি হলো।

দেশের মানুষকে অকৃত্রিম ভালবাসায় কাছে টেনে নেয়ার এক সহানুভূতিসম্পন্ন মানুষ মরহুম ফজলুর রহমান পটল এর মৃত্যুতে আমরা গভীরভাবে ব্যথিত হয়েছি। তার মতো একজন অকপট, সরল, আত্মবিশ্বাসী ও হৃদয়বান মানুষের মৃত্যুতে দেশবাসী ও দলীয় নেতাকর্মীরা আজ গভীর শোকে শোকাহত। বিএনপি মহাসচিব, মরহুম ফজলুর রহমান পটল এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও আত্মীয়স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনুরূপ এক শোকবার্তায় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব ও রাকসুর সাবেক ভিপি এ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, সাবেক প্রতিমন্ত্রী ও রাকসুর সাবেক ভিপি মরহুম ফজলুর রহমান পটলকে স্বাধীনতাত্তোরকালের একজন তুখোড় ছাত্রনেতা হিসেবে আখ্যায়িত করে বলেন, অনন্য বাগ্মী, দেশের বিশিষ্ট রাজনীতিবিদ ফজলুর রহমান পটলের মৃত্যুতে দেশবাসী, এলাকার জনগণ ও দলের নেতাকর্মীদের মধ্যে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

মন্ত্রী হিসেবে তার উন্নয়নমূলক কর্মকান্ডের পাশাপাশি একজন জাতীয় রাজনীতিবিদ হিসেবে সকলের প্রতি তার বন্ধুত্ত্বসূলভ আচরণের জন্য তিনি সকল মহলে ছিলেন সমাদৃত। ফজলুর রহমান পটল স্বাধীনতা ও গণতান্ত্রিক সংগ্রামের সাথে জড়িত একটি নাম।

ছাত্রজীবন থেকে শুরু করে জীবনের শেষ দিন পর্যন্ত দেশ ও মানুষের পক্ষে অবস্থান গ্রহণ করায় তিনি মানুষের মনে চিরজাগরুক হয়ে থাকবেন। বর্তমানের এই দু:সময়ে তার পৃথিবী থেকে বিদায় নেয়া দেশ ও দলের মধ্যে শূন্যতার সৃষ্টি হলো।

রুহুল কবির রিজভী মরহুম ফজলুর রহমান পটল এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকবিহব্বল পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলা৭১নিউজ/এসআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com