সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ফখরুল-রিজভী দুই জনের দুই কথা কেন- ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০১৭
  • ১৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া ও তারেক রহমানের কারণেই রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচন নিয়ে বিএনপির দুই নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর দুই রকম বক্তব্য এসেছে।

ওবায়দুল কাদের বলেন, আসলে বাজারে গুঞ্জন আছে তাদের (ফখরুল-রিজভী) মধ্যে একজন তারেকের লোক, আরেকজন খালেদা জিয়ার লোক।

শুক্রবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক স্মরণসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পাল্টা প্রশ্ন করেন, তাহলে কী তাদের (ফখরুল-রিজভী) দু’জনের মধ্যে মূল্যায়নের কোনো পার্থক্য রয়েছে? না হলে রিজভী এক কথা, ফখরুল এক কথা বলবেন কেন? এক দলের দুই কথা কী করে হয়?

রংপুর সিটি কর্পোরেশনে ভালো নির্বাচন হয়েছে মন্তব্য করে এতে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পরাজয়ের কারণ বিশ্লেষণে দলীয় ফোরামে আলাপ-আলোচনা করা হবে বলে জানান দলের সাধারণ সম্পাদক।

কাদের বলেন, সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার কারণে নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাতে না পারাটাও বিএনপির সেলফ কন্ট্রাডিকশন। রংপুরে একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে সক্ষম হয়েছে নির্বাচন কমিশন। এজন্য কমিশনকে সবাই ধন্যবাদ জানিয়েছে। কেবল বিএনপিই ধন্যবাদ জানাতে পারেনি। শুক্রবার মির্জা ফখরুল বলেছেন নির্বাচন সুষ্ঠু হয়েছে, আবার বলছেন কমিশন ব্যর্থ। এটাও সেলফ কন্ট্রাডিক্টরি।

রংপুরের নির্বাচন সুষ্ঠু করার মাধ্যমে বিএনপিকে জাতীয় নির্বাচনের জন্য কোনো টোপ ফেলা হল কি না- এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটিকে তিনি টোপ ফেলা বলবেন না। তবে জাতীয় নির্বাচনে এটা বিএনপির জন্য একটা বার্তা।

‘রংপুরের নির্বাচন আওয়ামী লীগের জন্য রাজনৈতিক বিজয় হয়েছে’- আগের দিন নিজের এমন বক্তব্যের ব্যাখ্যা দিয়ে ওবায়দুল কাদের বলেন, এত ভালো একটা নির্বাচন হয়েছে। এটা কী আওয়ামী লীগের রাজনৈতিক বিজয় নয়? নির্বাচনের দু’দিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে (কাদের) বলেছেন প্রশাসনকে জানাতে যে, সরকার অবাধ ও নিরপেক্ষ একটা নির্বাচন জাতিকে উপহার দিতে চায়।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার একটা সুষ্ঠু সুন্দর, অবাধ ও নিরপেক্ষ এবং স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে সব রকমের সহযোগিতা করেছে। এখানে হস্তক্ষেপের কোনো অভিযোগ নেই। এটা কী রাজনৈতিক বিজয় নয়?

রংপুরের নির্বাচনের ফলাফল জাতীয় নির্বাচনে কোনো প্রভাব ফেলবে কিনা- এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, স্থানীয় সরকারের নির্বাচনে প্রার্থীর একটা বিষয় আছে। আওয়ামী লীগও ভালো প্রার্থী দিয়েছিল। কিন্তু ভোটাররা জাতীয় পার্টির প্রার্থীকে ভোট দিয়েছেন।

নোয়াখালী সমিতির সভাপতি সাহাব উদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক শামসুল হক, সহ-সভাপতি মঞ্জুরুল হক মঞ্জু, আবদুল হাই প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com