সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

প্রোটিয়াদের বিরুদ্ধে আক্রমণাত্মক খেলবে বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৫ অক্টোবর, ২০১৭
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দেশের মাটিতে সর্বশেষ ওয়ানডে সিরিজে মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিং এবং সৌম্য সরকারের দারুণ ব্যাটিংয়েই বাংলাদেশ ২-১-এ সিরিজ জিতেছিল।

ওই সিরিজের তিন ম্যাচে সৌম্যর রান ছিল ২৭, ৮৮* ও ৯০। মোস্তাফিজ পেয়েছিলেন তিন ম্যাচে পাঁচ উইকেট।

অথচ দক্ষিণ আফ্রিকা সফরে এখনও ভালো কিছু করতে পারেননি সৌম্য, মোস্তাফিজ ও সাব্বির রহমানরা।

তবে তরুণদের ওপর আস্থা হারাচ্ছেন না অধিনায়ক মাশরাফি মুর্তজা। কিম্বার্লিতে আজ তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে প্রোটিয়াদের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলবে বাংলাদেশ।

ওয়ানডেতে সর্বশেষ সিরিজগুলোতে আক্রমণাত্মক ক্রিকেট খেলেই সফল হয়েছে বাংলাদেশ। এবার এবি ডি ভিলিয়ার্সদের দেশে গিয়েও সেই আগ্রাসী মানসিকতা দেখাতে চান মাশরাফিরা।

কাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘দক্ষিণ আফ্রিকার সঙ্গে রক্ষণাত্মক ক্রিকেটের প্রশ্নই আসে না। ওদের হারানোর জন্য নিজেদের দিনের অপেক্ষায় থাকব এমনটা ভাবলে আমরা সুযোগই পাব না। এ থেকে বেরিয়ে আসার জন্য প্রথম বল থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে। এ কন্ডিশনে খেলা উপমহাদেশের দল হিসেবে আমাদের জন্য খুবই কঠিন। কিন্তু এখান থেকে বেরোতে পারি একমাত্র আক্রমণাত্মক খেলে।’

টেস্ট সিরিজে ভালো খেলতে না পারার কারণে সৌম্য-মোস্তাফিজদের নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। কিন্তু মাশরাফি তাদের ওপর কোনো চাপ না দিয়ে আস্থা রাখতে চান।

তিনি বলেন, ‘আমি তরুণদের ওপর চাপ দিতে চাই না। অনেক নেতিবাচক কথা হবে, সেটাই স্বাভাবিক। একজন খেলোয়াড় হিসেবে সব মেনে নিয়েই এগোতে হবে। ভালো-খারাপ দুই ধরনের সময়ই যাবে। তরুণদের এটা শেখা খুবই গুরুত্বপূর্ণ।’

তিনি বলেন, ‘তারা দু-তিন বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। দেশের বাইরে কোনো কিছুই আমাদের নিয়ন্ত্রণে থাকবে না। অবশ্যই চাই মানসিকভাবে তরুণরা শক্ত হোক।’

গত কয়েক বছরে দেশের বাইরে দলের সাফল্যে সিনিয়র ক্রিকেটারদের অবদানই বেশি। এবার সিনিয়রদের সঙ্গে তরুণদেরও জ্বলে ওঠার অপেক্ষায় মাশরাফি।

দক্ষিণ আফ্রিকার কন্ডিশনে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে ব্যাটসম্যানদের জন্য সুবিধা থাকে। উইকেটগুলো ৩৫০-৪০০ রানের হয়। এবারও উইকেটে অনেক রান থাকবে। দ্রুত রান তুলতে না পারলে এখানে জয় পাওয়া কঠিন হয়ে যাবে।

প্রস্তুতি ম্যাচেও দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে ছয় উইকেটে হেরেছে বাংলাদেশ। এর মধ্যে তামিম ইকবাল আজ খেলতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। বড় স্কোর গড়তে টপ-অর্ডার ব্যাটসম্যানদের বড় ভূমিকা নিতে হবে বলেও মনে করছে টিম ম্যানেজমেন্ট।

তবে দেশের সেরা ব্যাটসম্যান তামিম খেলতে পারলে সেটা বাংলাদেশের জন্য বড় স্বস্তি হয়ে আসবে। তামিমের জন্য শেষ পর্যন্ত আশায় থাকবে বাংলাদেশ।

মাশরাফি বলেন, ‘আমরা ইতিবাচক, আশা করছি তামিম ফিট হয়ে ফিরবে।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com