মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

প্রাথমিক শিক্ষা বিভাগ দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,কুড়িগ্রাম প্রতিনিধি: প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেন, প্রাথমিক শিক্ষা বিভাগে দুর্নীতির বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স ঘোষনা করেছি। প্রাথমিক শিক্ষায় ছাত্র-ছাত্রীদের উপবৃত্তির টাকা যাতে শিক্ষার্থীরা সঠিকভাবে পেতে পারে সেজন্য রুপালী ব্যাংকের শিওর ক্যাশের মাধ্যমে শিক্ষার্থীর মায়ের হাতে তুলে দিচ্ছি। এর ফলে নারীর ক্ষমতায়ন বাড়ছে অন্যদিকে উপবৃত্তির টাকা সঠিকভাবে শিক্ষার্থীর হাতে পৌছে যাচ্ছে।

তিনি আরও বলেন, প্রাথমিক শিক্ষায় উপবৃত্তি চালু করায় দেশে বর্তমানে বিদ্যালয়ে উপস্থিতির হার এখন প্রায় ৮৯ শতাংশ। যা আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে এবং ঝড়ে পড়া কমেছে অনেকাংশে। দুর্গম চরাঞ্চলে শিক্ষা ব্যাবস্থা এগিয়ে নিতে চর ভিত্তিক শিক্ষক নিয়োগের চিন্তা করছে সরকার।

তিনি শনিবার কুড়িগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষন কর্মশালায় এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন, প্রাথমিক ও গণ শিক্ষা বিভাগের মহাপরিচালক মঞ্জুর কাদির, যুগ্ন সচিব নেছার কাদের, জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীনসহ কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর ও গাইবান্দা জেলার শিক্ষা কর্মকর্তারা।

প্রশিক্ষন কর্মশালায় জানানো হয় বর্তমানে কুড়িগ্রাম জেলায় প্রাথমিকে ২ লাখ ৭৫ হাজার শিক্ষার্থীর মধ্যে ২ লাখ ৪৪ হাজার শিক্ষার্থী উপবৃত্তির আওতায় রয়েছে।

বাংলা৭১নিউজ/শিউ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com