শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

প্রাথমিকের সহকারী শিক্ষকদের বেতন বৃদ্ধির দাবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১১ আগস্ট, ২০১৭
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের এক ধাপ নিচে রেখে সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণসহ ৫ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি।

আজ জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছিলেন তখন সহকারী শিক্ষকরা প্রধান শিক্ষকের পরের ধাপেই বেতন পেতেন। তখন প্রধান শিক্ষকদের সঙ্গে সহকারী শিক্ষকদের বেতন ব্যবধান ছিল মাত্র ১০ টাকা। কিন্তু ২০০৫ সালের পর থেকে বর্তমানে সহকারী শিক্ষকরা প্রধান শিক্ষকদের ৩ ধাপ নিচে বেতন পান এবং টাকার অংকে ব্যবধান দুই হাজার তিনশ টাকা। আমরা এই বৈষম্য নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

এ সময় সমিতির পক্ষ থেকে বিভিন্ন দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে : সহকারী শিক্ষকদের পদকে এন্ট্রি পদ ধরে শতভাগ বিভাগীয় পদোন্নতি প্রদান করা। বিভাগের অন্যান্য কর্মচারীর মতো প্রাথমিক শিক্ষকদের বিভাগকে নন-ভোকেশনাল ডিপার্টমেন্ট হিসেবে ঘোষণা করা।

সংবাদ সম্মলনে আরও উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি মোহাম্মাদ শামছুদ্দীন মাসুদ, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সাংসদ নজরুল ইসলাম বাবু ও সংগঠনের সাধারণ সম্পাদক সাবেরা বেগম প্রমুখ।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com