মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর যেন কেউ মারা না যায়: স্বাস্থ্যমন্ত্রী চীনে হাসপাতালে ছুরি হামলায় নিহত ২, আহত ২৩ স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন সড়কের নিরাপত্তা নিশ্চিতে তথ্য আদান-প্রদান করবে চসিক-সিএমপি ধান ও চালের মানে আপস করা হবে না : খাদ্যমন্ত্রী সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস ৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একটি লেন প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং

প্রাইভেসি সেটিংসে পরিবর্তন আনছে হোয়াটসঅ্যাপ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০ বার পড়া হয়েছে

ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার দিয়ে হোয়াটসঅ্যাপ তার জনপ্রিয়তা প্রতিনিয়ত বাড়াচ্ছে। এবার নতুন আরও একটি ফিচার নিয়ে আসছে এই জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। এই ফিচারের জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষায় আছেন ব্যবহারকারীরা।

কখন শেষবার আপনি হোয়াটসঅ্যাপ চেক করেছেন, স্টেটাস ও প্রোফাইল ছবি সব কিছুই প্রাইভেট এবং অনলি মি করে রাখতে পারবেন। তথ্যপ্রযুক্তি বিষয়ক ব্লগ ‘ওয়েবিটাইনফো’এর সূত্রে জানা গেছে, ইউজারদের প্রাইভেসি সেটিংসে পরিবর্তন নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

এতদিন লাস্ট সিনের ক্ষেত্রে প্রাইভেসি সেটিংস ছিল তিন রকম। প্রথমত, আপনার স্ট্যাটাস, প্রোফাইল ছবি ও লাস্ট সিন সকলেই দেখতে পাবেন। এর জন্য সিলেক্ট করতে হত ‘এভরিওয়ান’ অপশন।

দ্বিতীয়ত, কেবলমাত্র আপনার ফোনে সেভ করা নম্বর অর্থাৎ আপনার ‘কনট্যাক্টস’-এ থাকা ব্যক্তিরাই তা দেখতে পাবেন। তৃতীয়ত, কেউ আপনার স্ট্যাটাস, প্রোফাইল ছবি ও লাস্ট সিন দেখতে পাবেন না। যার জন্য ‘নোবডি’ সিলেক্ট করতে হত। এর সঙ্গে যোগ হতে চলেছে নতুন এক অপশন।

এর জন্য ‘মাই কনট্যাক্টস এক্সেপ্ট’ নামের নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এখানে আপনি আপনার যোগাযোগ তালিকায় থাকা নম্বরগুলো থেকে নির্দিষ্ট নম্বরগুলোকে বেছে নিতে পারবেন যাদের আপনি এগুলো দেখতে দিতে চান না।

এই ফিচার অ্যান্ড্রয়েড ও আইফোন দুই ধরনের ফোনেই পাওয়া যাবে। তবে এখনো জানা যায়নি, ঠিক কীভাবে ওই নম্বরগুলোকে যোগ করা হবে।

তবে যাদের আপনি আপনার লাস্ট সিন দেখতে দেবেন না, তাদের লাস্ট সিনও আপনি দেখতে পাবেন না। জানা গেছে এখনো পুরো বিষয়টি পরীক্ষা নিরীক্ষার পর্যায়ে আছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com