বুধবার, ০৮ মে ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন ২১ মে

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২ মার্চ, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে

প্রযোজক ও পরিবেশক সমিতিকে বলা হয় চলচ্চিত্রের ‘মাদার অরগানাইজেশন’। এক দশক ধরে এই সমিতি নির্বাচিত কমিটির মাধ্যমে খুব একটা পরিচালিত হয়নি। নির্বাচন নিয়ে মামলা-মোকদ্দমার কারণে ২০১২ সালের পর থেকে সমিতির কার্যক্রম চলছিল প্রশাসক নিয়োগের মাধ্যমে। ২০১৯ সালের ২৭ জুলাই আসে নির্বাচিত কমিটি।

খোরশেদ আলম খসরু ও সামসুল আলমের নেতৃত্বে কমিটি বেশ কিছু উদ্যোগও নেয়। কিন্তু ২০২০ সালের ১৬ নভেম্বর অভিনেতা জায়েদ খানের আবেদনের পরিপ্রেক্ষিতে বাতিল হয় সেই কমিটি। আদালতে গিয়েও লাভ হয়নি। আবারও নিয়োগ দেওয়া হয় প্রশাসক। অবশেষে সমিতিতে আবার নির্বাচন হতে যাচ্ছে।

২১ মে চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এফডিসির জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ ঘোষণা দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।
সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, ‘বাণিজ্য মন্ত্রণালয় থেকে গতকাল আমাদের জানানো হয় নির্বাচনের কথা। ২১ মে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। তফসিল ঘোষণার আগে এ ব্যাপারে বেশি কিছু বলতে চাই না। ’

সমিতির বর্তমান প্রশাসক ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার নুরুল হক গত ১৬ ফেব্রুয়ারি এক বিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের জন্য বোর্ড ও আপিল বোর্ড গঠন করেন। বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১, বাণিজ্য সংগঠন বিধিমালা ১৯৯৪-এর ২৪ (১) এবং বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশ সমিতির সংঘ স্মারক ও স্মারকবিধির ২৫ (ঘ) মোতাবেক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্নের জন্য এ বোর্ড গঠন করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (রপ্তানি-৪ শাখা) মো. আবুল কালাম আজাদ। সদস্য হিসেবে রয়েছেন একই মন্ত্রণালয়ের উপসচিব (এফটিএ-৪ শাখা) আশরাফুর রহমান ও উপসচিব (রপ্তানি শাখা-৭) মো. আমিনুল ইসলাম।

আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (আইআইটি-২) এ কে এম আলী আহাদ খান। সদস্য হিসেবে রয়েছেন একই মন্ত্রণালয়ের উপসচিব (মন্ত্রীর একান্ত সচিব) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার ও উপসচিব (প্রশাসন-১ শাখা) তরফদার সোহেল রহমান।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com