মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে রঙে-বর্ণে সেজেছে সিলেট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৯ জানুয়ারী, ২০১৮
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সিলেট অফিস : সিলেট আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। মাত্র ২দিন পর মঙ্গলবার। তার আগমনকে ঘিরে সিলেটে বিরাজ করছে সাজ সাজ রব। আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে দলীয় প্রধানের আগমনকে দেখা দিয়েছে ব্যাপক উৎসা। ্ওই দিন নগরীর আলীয়া মাদরাসা মাঠে জনসভাও করবেন। ইতোমধ্যে জনসভাস্থলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নেয়া হয়েছে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আগামী জাতীয় নির্বাচন ও চলতি বছরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিতব্য সিলেট সিটি নির্বাচনকে সামনে রেখে এবং বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড উদ্বোধন করতে এবার সিলেট আসছেন আ’লীগ সভানেত্রী শেখ হাসিনা। তার আগমনকে ভিন্নমাত্রা যোগ করতে গোটা নগর জুড়ে সাজোগোজো চলছে। বাহারী রং-বর্ণে সজ্জিত করা হচ্ছে বিভিন্ন স্থাপনা। শেখ হাসিনার সফর ঘিরে সিলেট জেলা ও মহানগর আ’লীগের শীর্ষ নেতারা এখন ব্যস্ত সময় অতিবাহিত করছেন। সকল বিভাজনের উর্ধ্বে উঠে দলীয় প্রধানের জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে সিলেট আওয়ামী পরিবার মরিয়া। প্রধানমন্ত্রীর সফরকে ‘সফল করতে’ দফায় দফায় বৈঠক করছেন শীর্ষ নেতৃবৃন্দ।

sylhet mojid3

প্রধানমন্ত্রীর সফর ঘিরে একইদিন সিলেট জেলা আ’লীগের কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী  শেখ হাসিনার সমাবেশ সফল করে প্রমাণ করতে হবে সিলেটের মানুষ শান্তি ও উন্নয়নে পক্ষেই আছে।’ শেখ হাসিনার আসন্ন সফরকে কেন্দ্র করে সিলেট মহানগর ও জেলা আ’লীগ পৃথক পৃথক প্রস্তুতি সভা করেছে। সিলেট আ’লীগের নেতারা বলছেন, চলতি বছরের শেষের দিকে জাতীয় নির্বাচন রয়েছে। এছাড়া সামনেই রয়েছে সিলেট সিটি নির্বাচন। এ দুই নির্বাচনের আগে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর ‘খুবই গুরুত্বপূর্ণ’। তাঁর এ সফরের মধ্য দিয়ে গোটা সিলেটে আ’লীগ আরো সুসংগঠিত হবে বলে মনে করছেন দলটির নেতারা।

sylhet mojid4

এ বিষয়ে সিলেট জেলা আ’লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী ও আ’লীগ সভানেত্রী শেখ হাসিনার সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। সফরকে ঘিরে সিলেট আওয়ামী পরিবারের উৎসবের আমেজ বিরাজ করছে। তাঁর সফরকে পুরোমাত্রায় সফল করতে আমরা দফায় দফায় বৈঠক করছি, পরিকল্পনা গ্রহণ করছি। কেন্দ্রীয় নেতৃবৃন্দও দিকনির্দেশনা দিচ্ছেন।’ তিনি বলেন, ‘৩০ জানুয়ারি প্রধানমন্ত্রীর জনসভা জনসমুদ্রে পরিণত হবে।’

 

সিলেটে উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটবাসির প্রত্যশা পুরণে আগামী ৩০ জানুয়ারি সিলেট সফরে আসছেন। সফরকালে তিনি সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে আয়োজিত জনসভায় অংশগ্রহন সহ বেশ কয়টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

তাঁর সরকারের সময় নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। মঙ্গলবার বেলা ৩টার দিকে নগরীর আলীয়া মাদরাসা মাঠে উপস্থিত হয়ে সিলেটের বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলো উদ্বোধন করবেন।

উদ্বোধন প্রকল্পগুলোর তালিকায় রয়েছে হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজার উন্নয়ন, মহিলা ইবাদতখানা নির্মাণ, মাজারের সৌন্দর্যবর্ধন, মাজারের যাতায়াতের প্রধান রাস্তা ২ কিলোমিটার প্রশস্তকরণ ও উন্নয়ন, সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬তলা ভিত বিশিষ্ট নতুন একাডেমিক ও প্রশাসনিক ভবন, পিরিজপুরে সার পরীক্ষাগার ও গবেষণাগার ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা অফিস, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যলয় ভবন, সিলেট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সিলেট সিটি কর্পোরেশনের ১২তলা ভিত বিশিষ্ট ৫তলা ভবন, নগরীর বাবুছড়ার আরসিসি ইউ টাইপ ড্রেন নির্মাণ কাজ, জালালাবাদ রাস্তা সম্প্রসারণ ও উন্নয়ন কাজ, সিলেট- সুনামগঞ্জ বাইপাস সড়ক উন্নয়ন, মৌলভীবাজার-রাজনগর-ফেঞ্চুগঞ্জ- সিলেট সড়ক, রশিদপুর- বিশ্বনাথ-লামাকাজী সড়কের কাজ, সিলেট-গোলাপগঞ্জ-চারখাই-জকিগঞ্জ সড়ক, দরবস্ত-কানাইঘাট-শাহবাগ সড়কের মজবুতিকরণসহ ওভারলে এর কাজ, ঢাকা (কাঁচপুর)-ভৈরব-জগদীশপুর-শায়েস্তাগঞ্জ-সিলেট-তামাবিল-জাফলং সড়কের (সিলেট- শেরপুর অংশ) মজবুতিকরণসহ ওভারলে এর কাজ, শেরপুর টোল প্লাজার উন্নয়ন কাজ, জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, কানাইঘাট সড়ক ও তিনতলা বিশিষ্ট প্রাইমারি হেলথ কেয়ার সেন্টার ভবন।

 

অর্থমন্ত্রীকে গণভবনে বসানোর দাবী

 

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে গণভবনে বসানোর দাবি জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ। মিসবাহ সিরাজ  রবিবার প্রধানমন্ত্রীর সিলেট সফরকে কেন্দ্র করে আয়োজিত এক মত বিনিময় সভা শেষে উপস্থিত সংবাদকর্মীদের সাথে এক আলোচনায় এ প্রসঙ্গ তুলে ধরেন। এসময় তিনি বলেন, অর্থমন্ত্রী সিলেটের রাজনৈতিক অভিভাবক। তিনি এ ব্যাপারে সিলেটবাসীর পক্ষ থেকে বাংলাদেশের সফল অর্থমন্ত্রী মোহিত সাহেবকে আগামী রাস্ট্রপতি নির্বাচনের মাধ্যমে বঙ্গভবনে বসানোর জোর দাবী জানান। এ সময় তিনি সংবাদকর্মীদের এক দাবির বিষয়ে সহযোগীতা কামনা কওে বলেন, সিলেট সদর আসন থেকে যিনি সংসদ সদস্য নির্বাচিত হন সেই দলই সরকার গঠনে সমর্থ হয়। সুতরাং এই আসনের নির্বাচিত সংসদ সদস্য সফল অর্থমন্ত্রীকে রাস্ট্রপতি নির্বাচনের মাধ্যমে গোটা সিলেটবাসীকেই মুল্যায়িত করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com