শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

প্রধানমন্ত্রীর বাগান থেকে সোয়া লাখ টাকার আম বিক্রি!

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি
  • আপলোড সময় শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ১২৮ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাগানের অর্ধেক গাছের আম প্রায় সোয়া লাখ টাকায় বিক্রি করা হয়েছে। উপজেলা সদরের সর্দারপাড়ার (শাপলাপাড়া) মৌসুমি ফল ব্যবসায়ী মিশু মিয়া ওই আম ক্রয় করেছেন। ওই ক্রেতা ফলগুলোর পরিচর্যা করছেন।

রংপুর-ঢাকা মহাসড়ক সংলগ্ন পীরগঞ্জ পৌরসভার উজিরপুর নামক স্থানে ওই আমবাগান। রংপুরের আলমনগরে স্থাপিত বাগানটি পরিচর্যা করে আসছে কৃষি গবেষণা ইন্সটিটিউট কর্তৃপক্ষ। ১ একর ৫৬ শতাংশ জমিতে ৫৫টি হাঁড়িভাঙ্গা এবং ৫৫টি বারি-৪ জাতের আম গাছ রয়েছে। এবারে বাগানটিতে বারি-৪ জাতের আমের বাম্পার ফলন হয়েছে। বারি-৪ জাতের সব গাছের আম ১ লাখ ১৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাতি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু বলেন, প্রধানমন্ত্রীর নামে মাত্র ৫০ শতাংশ জমি রয়েছে। তার চেয়ে তার ছেলে সজীব ওয়াজেদ জয় আর মেয়ে পুতুলের নামেই বেশি জমি রয়েছে। তিনি আরও বলেন, এ বছর অন্যান্য বছরের তুলনায় তিনগুণ আম ধরেছে।

বাগানটির আম ক্রেতা মিশু মিয়া বলেন, বারি-৪ জাতের আম পাকতে আরও প্রায় দুই সপ্তাহ লাগবে। তিনি আরও বলেন, এই আম কাঁচাতেই বেশি মিষ্টি। আর আমগুলো পরিপক্বতার জন্য কৃষি বিভাগের পরামর্শ নিয়ে গাছের গোড়ায় সার প্রয়োগ করেছি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com