সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

প্রধানমন্ত্রীর দেশে ফেরা পিছিয়েছে, ২৯ সেপ্টেম্বর ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬
  • ১১৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান শেষে প্রধানমন্ত্রীর দেশে ফেরা পিছিয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ জানিয়েছেন, যুক্তরাষ্ট্র থেকে ২৯ সেপ্টেম্বর তিনি দেশের পথে যাত্রা করবেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের সভার আগে কানাডায় গ্লোবাল ফান্ড সম্মেলনে অংশ নিতে গত ১৪ অগাস্ট ঢাকা ছেড়েছিলেন প্রধানমন্ত্রী। পরে সেখান থেকে যুক্তরাষ্ট্রে যান তিনি। ১২ দিনের সফর শেষে ২৬ এপ্রিল দেশে ফেরার কথা ছিল তার।

প্রধানমন্ত্রীর ফেরা পেছানোয় আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে ‘গণসংবর্ধনার’ তারিখও পিছিয়েছে বলে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ জানিয়েছেন।

শুক্রবার রাতে তিনি বলেন, “প্রধানমন্ত্রীর ২৬ তারিখ আসার কথা ছিল। সেটা পিছিয়ে ৩০ তারিখে গেছে। তাই তাকে গণ অভ্যর্থনার যে কর্মসূচি ২৬ তারিখে ছিল সেটা ৩০ তারিখে হবে।”

প্রধানমন্ত্রীর প্রাথমিক সফর সূচি অনুযায়ী, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শেষে ২২ সেপ্টেম্বর সড়কপথে ভার্জিনিয়ার উদ্দেশে নিউ ইয়র্ক ত্যাগ করার কথা তার। এরপর ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি থেকে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে দেশের উদ্দেশে যাত্রা করার কথা ছিল।

পরিবর্তিত সূচি অনুযায়ী প্রধানমন্ত্রী ২৯ সেপ্টেম্বর ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন। স্ত্রী-সন্তান নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদের বাসা ভার্জিনিয়া স্টেটে।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালেই ২৮ সেপ্টেম্বর ৬৯তম জন্মবার্ষিকী পার করবেন প্রধানমন্ত্রী। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টু্ঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা।

বাংলা৭১নিউজ/এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com