বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাতক্ষীরায় পাউবো’র কাজে দূর্নীতি: ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রতিমন্ত্রীর স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে গুলি, অবস্থা আশঙ্কাজনক টিসিবির জন্য ১০ হাজার টন মসুর ডাল কিনছে সরকার কিশোরীকে ধর্ষণের পর হত্যা, মৌলভীবাজারে দুজনের মৃত্যুদণ্ড রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা চালাতে পাহাড়ে আস্তানা গাড়েন আরসা সদস্যরা দুরারোগ্য রোগে আক্রান্তদের দ্রুত আর্থিক সহায়তা দেওয়ার সুপারিশ ২য় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৫৪৫৬ প্রার্থী ফের চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, একদিনে কাড়লো ৩ প্রাণ খালে ময়লা ফেললে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে: মেয়র আতিক ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত বিশ্বকাপ খেলতে রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল গাইবান্ধায় ধান কাটার সময় বজ্রপাতে দুইজনের মৃত্যু বাংলাদেশ ব্যাংকে প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন জাল জন্মনিবন্ধন তৈরি চক্রের দুই সদস্য গ্রেপ্তার কুড়িল বিশ্বরোডে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট দেশের ১৩ গুণীজনকে সম্মাননা প্রদানের উদ্যোগ রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে এক লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার খুলনা বিভাগে বিদ্যুতের ২৫টি উপকেন্দ্র, ব্যয় হবে ৬০৮ কোটি টাকা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করতে চায় যুক্তরাষ্ট্র আত্মসমালোচনা ছাড়া প্রকৃত মানুষ হওয়া সম্ভব নয়: ধর্মমন্ত্রী

প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ: রেজাউল করিম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১৮
  • ১৪৩ বার পড়া হয়েছে
এসসিবি চেয়ারম্যান মোঃ রেজাউল করিমসহ অন্যান্য কাউন্সিলের প্রতিনিধিবৃন্দ-কে দেখা যাচ্ছে।

বাংলা৭১নিউজ, ঢাকা: গ্লোবাল শিপার্স এ্যালায়েন্সে (জিএসএ) এবং এশিয়ান শিপার্স এ্যালায়েন্স (এএসএ) এর সভা ২৫-২৭ মার্চ হংকং ও ম্যাকাওয়ে অনুষ্ঠিত হয়। হংকং শিপার্স কাউন্সিল ও ম্যাকাও শিপার্স এসোসিয়েশন এই সভার আয়োজন করে।

শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশ(এসসিবি) এর চেয়ারম্যান মোঃ রেজাউল করিমের নেতৃত্বে ২(দুই) সদস্যের একটি প্রতিনিধি দল উক্ত সভায় যোগদান করেন। প্রতিনিধি দলের অন্য সদস্য হচ্ছেন কাউন্সিলের পরিচালক আরজু রহমান ভূঁইয়া।

সভায় মেরিটাইম ইস্যু ও বাণিজ্য সুবিধা ও পরিকল্পনা-২০১৮, অবকাঠামোগত নতুন প্রযুক্তি অন্বেষণ, বিনিয়োগ পরিবেশ এবং বিশ্বব্যাপি ক্রমবর্ধমান রক্ষনশীলতা ও বাণিজ্য যুদ্ধের ফলে বৈশ্বিক অর্থনীতিতে হুমকির সম্ভাবনার বিষয়ে ব্যাপকভাবে আলোচনা করা হয়। যুক্তরাষ্ট্র ও ইইউ’র মধ্যে বাণিজ্য যুদ্ধের নেতিবাচক প্রভাব কমানোর প্রচেষ্টা নেয়ার জন্য ইইউ ট্রেড কমিশনারকে আহবান জানানো হয়।

এছাড়া আন্তর্জাতিক বাণিজ্যের ক্ষতিসাধনের টুল্স যেমন উচ্চহারে করারোপ, কোটা বা নন-টারিফ ব্যবস্থাসমূহের নেতিবাচক প্রভাবের উপরও আলোচনা করা হয়।

এসসিবি’র চেয়ারম্যান ও এশিয়ার শিপার্স এ্যালায়েন্স এর ভাইস চেয়ারম্যান মোঃ রেজাউল করিম তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সম্প্রতি বাংলাদেশ উন্নয়নশীল দেশ হওয়ার যোগ্যতা অর্জন করেছে। উন্নয়নশীল দেশ হিসেবে টিকে থাকার চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ বন্দর সমূহের সক্ষমতা বৃদ্ধি অতি জরুরী।

সে প্রেক্ষাপটে ২৪ মার্চ শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশ এর পক্ষ থেকে বন্দরের সমস্যা ও উত্তরণের উপায় শীর্ষক একটি গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয় বলে তিনি অবহিত করেন। তাছাড়া বাংলাদেশ সরকার ইতোমধ্যে বন্দর উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেছে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে হংকং শিপার্স কাউন্সিল, ম্যাকাও শিপার্স এসোসিয়েশন, থাই ন্যাশনাল শিপার্স কাউন্সিল, ইউরোপিয়ান শিপার্স কাউন্সিল, মালয়শিয়া ন্যাশনাল শিপার্স কাউন্সিল, শ্রীলঙ্কা শিপার্স কাউন্সিল এবং ইন্দোনেশিয়া ন্যাশনাল শিপার্স কাউন্সিল এর প্রতিনিধিবৃন্দও যোগদান করেন।

বাংলা৭১নিউজ/প্রেস বিজ্ঞপ্তি/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com