সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা শেরপুরে কমছে নদ-নদীর পানি, বন্যা পরিস্থিতির উন্নতি কর্মচারী হত্যায় হাজী সেলিমসহ ৩ জনকে গ্রেফতার দেখানো হলো করাচি বিমানবন্দরের পাশে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২ চীনা নাগরিক পূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই: আইজিপি ১৪৪ ধারা ভঙ্গ, পিটিআইয়ের নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ কর্মকর্তার ছেলে হত্যা মামলায় ওসি গ্রেপ্তার সিন্দুকের ভেতর শাশুড়ির মরদেহ, পুত্রবধূ আটক বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ড পেল বিকাশ ২০ বছরের ছোট সারার সঙ্গে রণবীরের রোমান্স, হতাশ নেটিজেনরা রনি হত্যা : ৩৪ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি নুর ইসলাম গ্রেপ্তার রূপালী সঞ্চয়-ঋণদান সমবায় সমিতির এমডি-ম্যানেজার গ্রেপ্তার মুক্তাকিম বিল্লাহ হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার সব পক্ষের সঙ্গে কথা বলে গণমাধ্যম সংস্কার কমিশন গঠন সেতু বিভাগের সচিব হলেন ফাহিমুল ইসলাম ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ প্রথম মাসের বেতন ত্রাণ তহবিলে দিলেন আসিফ মাহমুদ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: বিএনপি নেতা চাঁদ ২ দিনের রিমান্ডে

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ৭ জুন, ২০২৩
  • ৪৫ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে করা মামলায় রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৭ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আসামি চাঁদের আইনজীবী মোসলে উদ্দিন জসিম ও সৈয়দ নজরুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। পরে আদালত সেই আবেদন নামঞ্জুর করে দুদিনের রিমান্ডের আদেশ দেন।

এদিন সকালে আসামি চাঁদকে আদালতে হাজির করে পুলিশ। এরপর চকবাজার থানার মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহম্মেদ তার গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ২৫ মে রাজধানীর চকবাজার থানায় এ মামলা করেন আশিকুর রহমান অনু নামে এক ছাত্রলীগ নেতা। এরপর গত ২৮ মে চকবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন পরিদর্শক জাকির হোসাইন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ৭ জুন আসামির উপস্থিতিতে শুনানির জন্য দিন ধার্য করেন।

রিমান্ড আবেদনে মামলার তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, আসামি আবু সাঈদ চাঁদ (৬৫) কীভাবে একজন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানকে প্রকাশ্যে মৃত্যুর হুমকিসহ কবরে পাঠানোর হুমকি দেয়। তার এ বক্তব্যের নেপথ্যে কারা জড়িত এবং অজ্ঞাতপরিচয় জড়িতরা কি বাংলাদেশ থেকে ষড়যন্ত্র করছে, নাকি বিদেশ থেকে যড়যন্ত্র করছে?

রিমান্ড আবেদনে আরও বলা হয়, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিকল্পনার মূলহোতা শনাক্ত এবং গ্রেফতারসহ অন্য অজ্ঞাতপরিচয় পলাতক আসামিদের শনাক্তপূর্বক গ্রেফতার তথ্য মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে চাঁদকে ১০ দিনের রিমান্ডে নেওয়া একান্ত প্রয়োজন।

গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে দেওয়া বক্তব্যে আবু সাঈদ চাঁদ বলেন, আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।

তার এ বক্তব্যের পর ২৫ মে রাজশাহী পুলিশ চাঁদকে গ্রেফতার করে। এরপর এ মামলায় তাকে দুই দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com