সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

প্রধানমন্ত্রীকে কটূক্তি, সেই কিরণ গ্রেফতার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৬ মার্চ, ২০১৯
  • ১৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি মামলায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণকে ধানমন্ডি থেকে গ্রেফতার করেছে মতিঝিল থানা পুলিশ।

আজ শনিবার তাকে গ্রেফতার করে আদালতে তোলা হলে কারাগারে পাঠানোর আদেশ দেন মুখ্য মহানগর হাকিম।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর ফারুক বিডি২৪লাইভকে বলেন, কোর্ট থেকে আমাদের কাছে ওয়ারেন্ট আসে সেই অনুযায়ী তাকে ধানমন্ডি থেকে গ্রেফতার করে আমরা কোর্টে চালান করে দিয়েছি।

এর আগে একটি বেসরকারি টেলিভিশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অসত্য মন্তব্য এবং কটূক্তির অভিযোগে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন মুখ্য মহানগর হাকিম আদালত।

তার বিরুদ্ধে স্বপ্রণোদিত হয়ে আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম সম্পাদক এবং মোহামেডান স্পোর্টিং ক্লাবের স্থায়ী সদস্য আবু হাসান চৌধুরী প্রিন্স।

সবাইকে হতবাক করা কিরণের ওই বক্তব্যে বলতে শোনা যায়, ‘সে তো কারও ব্যক্তি পিএম (প্রধানমন্ত্রী) না। কাজেই পিএম (প্রধানমন্ত্রী) যদি সবার হয় তাহলে সব খেলাই তো তার কাছে সমান। কেন দুই চোখে দেখবে। এই যে মেয়েরা ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন হয়ে আসছে একটা দিন কনগ্রেচুলেশন জানাইছে। গিফট তো পরের কথা, বলেন মিডিয়াতে একটা কনগ্রেচুলেশন জানাইছে কিনা? বিএফএফ যেটা করে কম্পিলিটলি সেটাই করবে। প্রাইম মিনিস্টারের যদি এদের প্রতি কোন দায়িত্ববোধ না থাকে? তাহলে বিএফএফের টাকা কেন প্রাইম মিনিস্টারের হাত দিয়ে দেওয়া হবে। বিসিবির পিএমের (প্রধানমন্ত্রী) সাথে অনেক কিছু স্বার্থ আছে। কারণ বিসিবি সব ফেসালিটিস গর্ভমেন্টের কাছ থেকে নেয়। ফুটবল ফেডারেশন সেটা নেয় না। বিসিবি একটা চুন থেকে পান খসলে সেটার জন্য একটি প্লট হয়ে যায়। একটা গাড়ি পেয়ে যায় ওদের প্লেয়ার।’

এদিকে মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে বাফুফে। কমিটির আহ্বায়ক বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী, আর দুই সদস্য বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ ও সংস্থাটির সদস্য আব্দুর রহিম। কিরণের বিরুদ্ধে ওঠা অভিযোগ পর্যালোচনা করে তদন্ত কমিটি বাফুফের কাছে তদন্ত রিপোর্ট জমা দেবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে দায়ের মানহানির মামলায় মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ দেন আদালত। মঙ্গলবার (১২ মার্চ) ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক সরাফুজ্জামান আনসারী বাদির জবানবন্দি গ্রহণ করে গ্রেফতারি পরোয়ানার এ আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ গত ৮ মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ফুটবল সংগঠকদের নিয়ে মানহানিকর বক্তব্য দেন। তার ওই বক্তব্য বেসরকারি টেলিভিশন, পত্রিকা ও অনলাইনে প্রকাশিত-প্রচারিত হয়। এ ঘটনায় আবু হাসান চৌধুরী প্রিন্স ৫০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com