বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

প্রথম ব্রিটিশ হিসেবে বাংলা চ্যানেল পারি দিলেন এপির সাংবাদিক বেকি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৯ জানুয়ারী, ২০১৮
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, টেকনাফ প্রতিনিধি: প্রথম ব্রিটিশ হিসেবে বাংলা চ্যানেল (টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন ) পারি দিলেন আন্তর্জাতিক নিউজ এজেন্সি এপির নারী সাংবাদিক বেকি হাসব্রো। তিনি পৌণে ৫ ঘণ্টা সময় নিয়ে বাংলা চ্যানেল পাড়ি দেন। রোববার বাংলা চ্যানেল সাঁতরে পাড়ি দিতে গিয়ে ওই নারী সাংবাদিকের কাছে হার মানলেন মুসা ইব্রাহীম।

ব্রিটিশ সাংবাদিক বেকি হাসব্রো ও ওয়াসিউর রহমানকে নিয়ে বাংলা চ্যানেল (১৬.১ কিলোমিটার সাগরপথ) পাড়ি দিতে যান মুসা ইব্রাহীম। রোববার সকাল পৌনে ৯টার দিকে মুসা, ওয়াসিউর ও বেকি শাহপরীর দ্বীপ জেটি থেকে সাঁতার শুরু করেন। কিন্তু নাফ নদীর মোহনা পাড়ি দেয়ার আগেই মাত্র ৪৫ মিনিটেই হাঁপিয়ে উঠে সাঁতার বন্ধ করে ট্রলারে উঠে পড়েন মুসা ইব্রাহীম ও ওয়াসিউর রহমান।

তবে মুসা ইব্রাহীম দাবি, আবহাওয়া সাঁতারের উপযোগী ছিল না। সাগরে প্রচুর বাতাস ছিল এবং সাগরের পানি অনেক বেশি ঠাণ্ডা ছিল। কিছুক্ষণ সাঁতার কাটার পর তাদের দুজনের মাংসপেশিতে টান পড়ে। যার কারণে তিনি ও ওয়াসিউর ট্রলারে উঠে পড়েন।

বেকি হাসব্রো বাংলা চ্যানেল পাড়ি দিয়ে তার প্রতিক্রিয়ায় জানিয়ে বলেছেন, সফলভাবে বাংলা চ্যানেল সাঁতার কেটে পাড়ি দিয়ে সম্পন্ন করতে পেরে আমি খুবই খুশি। নিজের রেকর্ড ভাঙার জন্য তিনি আবার আসবেন বলেও জানান।

ব্রিটিশ এ সাংবাদিক আরও বলেন, ১৯৫৮ সালে প্রথম বাঙালী হিসেবে ইংলিশ চ্যানেল সাঁতরে পার হয়েছিলেন ব্রজেন দাস। আর ২০১৮ সালে প্রথম ব্রিটিশ নাগরিক হিসেবে আমি বাংলা চ্যানেল পার হলাম। এপির এ নারী সাংবাদিক আসলে বাংলাদেশে পানিতে ডুবে শিশু মুত্যু রোধে সচেতনতা তৈরির জন্য এসেছেন। বিট্রেনে পানিতে ডুবে প্রতি বছর মারা যায় গড়ে ১৫ জন আর বাংলাদেশে প্রতিদিনই গড়ে প্রায় অর্ধশত শিশু পানিতে ডুবে মারা যায়। এ খবরটি পড়ে তিনি সাঁতার শেখার ব্যপারে সচেতনতা তৈরি করতে বাংলাদেশে আসেন বলে সাংবাদিকদের জানান।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com