রবিবার, ২৬ মে ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
৩১ বছর পর জার্মান কাপ জিতলো লেভারকুসেন ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা, ঘূর্ণিঝড় আইলার মতোই ভয়ঙ্কর রেমাল হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী দক্ষ জনশক্তি রপ্তানিতে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে ‘এ পরিবারে জন্ম হওয়াটাই আমার ভুল হয়েছে’ দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি পুলিশের সার্জেন্ট পরিচয় দিয়ে চাঁদাবাজি, যুবক গ্রেফতার পৃথিবীর কাছাকাছি ‘বাসযোগ্য’ নতুন গ্রহ আবিষ্কার বিজ্ঞানীদের জাতিসংঘ শান্তিরক্ষী নিয়ে প্রচারিত তথ্যচিত্রের প্রতিবাদ আইএসপিআরের ইসরায়েলগামী আরও তিন জাহাজে হুথির হামলা রেকর্ড গড়ে বড় পতনে সোনা উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর পরিচয়ে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য তাপপ্রবাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২ ছুঁই ছুঁই এমপি আনার হত্যা: অপরাধী হলে শিলাস্তির বিচার চান দাদা ভারতীয় প্রতিষ্ঠানকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সালমান এফ রহমানের ডলার সংকটে আমদানি কম, রাজস্ব ঘাটতি ৬৭ কোটি ৮৯ লাখ টাকা রামপুরায় রড কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রির মৃত্যু

প্রথম দিনে এগিয়ে বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০১৬
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চট্টগ্রাম: ইংল্যান্ডের বিপক্ষে ১ম দিনটি নিজের করে নিল টাইগাররা। দিনশেষে তুলে নিয়েছে ইংলিশদের ৭টি উইকেট। আর মঈন আলীর দৃঢ়তায় তাদের সংগ্রহ দাঁড়িয়েছে ২৫৮ রান।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। কিন্তু শুরুতেই বিপর্যয়ে পরে তারা। প্রথম ১২ ওভারেই দলীয় ২১ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে তারা।

একে একে ফিরে যান অধিনায়ক অ্যালিস্টার কুক, বেন ডাকেট ও গ্যারি ব্যালান্স।

বাংলাদেশের প্রথম সাফল্য আসে অভিষিক্ত অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের হাত ধরে। তিনি সরাসরি বোল্ড করেন বেন ডাকেটকে। তখন ইংল্যান্ডের রান ১৮ ও ডাকেটের রান ১৪।

পরের ওভারেই অ্যালিস্টার কুককে ৪ রানে ফিরিয়ে দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১২তম ওভারের শেষ বলে ইংল্যান্ড শিবিবে দ্বিতীয় আঘাত হানেন মিরাজ। তিনি তুলে নেন ব্যালান্সেরর উইকেট।

লাঞ্চের পর প্রথম ওভারে সাকিবের আবেদনে একাধিকবার সাড়া দেন আম্পায়ার। কিন্তু বারবার রিভিউ নিয়ে বেঁচে যান মঈন আলী। এরপরের ওভারে ব্যক্তিগত ৪০ রানে মেহেদী হাসান মিরাজ জো রুটকে আউট করে ভাঙেন ৬২ রানের জুটি।

পরে দলীয় ৪১তম ওভারের চতুর্থ বলে ব্যক্তিগত ১৮ রানে বেন স্টোকসকে সরাসরি বোল্ড করেন সাকিব আল হাসান।

এরপর ৬ষ্ঠ উইকেট জুটিতে শক্ত প্রতিরোধ গড়ার চেষ্টা করেন মঈন আলী ও জন ব্যারিস্টো। কিন্তু আবারও মিরাজের আঘাত। দলীয় ১৯৪ রানে মঈন আলীকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে এ প্রতিরোধের ইতি ঘটান তিনি। শেষ হয় মঈন আলীর ১৭০ বলে ৬৮ রানের ধৈর্যশীল ইনিংস।

এরপর ব্যারিস্টো বেশি সময় দীর্ঘস্থায়ী হতে পারেননি। মিরাজের পঞ্চম আঘাতে দলীয় ২৩৭ রানে ভাঙে ৪৩ রানের জুটি। এসময় ব্যারিষ্টোর সংগ্রহ ছিলো ৫২ রান।

দিনশেষে ৯২ ওভারে ৭ উইকেটে ২৫৮ রান সংগ্রহ করে ইংলিশরা।

বল হাতে অভিষেকেই চমক দেখান মেহেদী হাসান মিরাজ। ৬৪ রান দিয়ে নেন ৫ উইকেট। এছাড়া সাকিব আল হাসান নেন ২টি উইকেট।

এ ম্যাচে বাংলাদেশ দলে তিনজনের অভিষেক হয়েছে। তারা হলেন- ব্যাটসম্যান সাব্বির রহমান, অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেসার কামরুল ইসলাম রাব্বি।

অন্যদিকে ইংলিশ দলে অভিষেক হয় বেন ডাকেটের। তিনি অধিনায়ক কুকের সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নামেন। অ্যান্ড্রু স্ট্রাউসের অবসরের পর এই বাঁ-হাতি ব্যাটসম্যান উদ্বোধনী জুটিতে অধিনায়ক কুকের নবম সঙ্গী। এরআগে আটজনের সঙ্গে উদ্বোধনী জুটিতে ছিলেন কুক।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com