সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২

প্রথম দিনেই ওবামাকেয়ার বাতিলে নির্বাহী আদেশ ট্রাম্পের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭
  • ১৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : শপথ নেওয়ার কয়েক ঘণ্টা পরেই ওভাল অফিসে ফাইলপত্রে স্বাক্ষর করেছেন নতুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কার্যসূচির প্রথমেই তিনি সদ্য প্রাক্তন হওয়া প্রেসিডেন্ট বারাক ওবামার স্বাস্থ্যসেবা সংস্কার বিল ‘ওবামাকেয়ার’ দ্রুত বাতিলে নির্বাহী আদেশ জারি করেছেন ।

স্বাস্থ্যসেবা নাগরিকদের মৌলিক অধিকার- এ কথাটাকে বাস্তব ও কার্যকর করার প্রতিশ্রুতি দিয়ে ‘প্যাশেন্ট প্রোটেকশন অ্যান্ড অ্যাফোর্ডেবল কেয়ার অ্যাক্ট’ নামে ২০১০ সালে একটি আইনে স্বাক্ষর করেন তৎকালীন প্রেসিডেন্ট বারাক ওবামা। তবে আইনটি অধিক পরিচিতি পেয়েছে ‘ওবামাকেয়ার’ নামে। রিপাবলিকানরা বহুবার এ আইনটি বাতিলের উদ্যোগ নিয়েছে। বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনী প্রচারণার সময় এই আইনটি বাতিলের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

শুক্রবার জারি করা একাধিক অনুচ্ছেদবিশিষ্ট নির্বাহী আদেশে বলা হয়েছে, নতুন প্রেসিডেন্টের প্রশাসনের নীতি হচ্ছে, দ্রুত এই আইনটি বাতিল করা। তবে তার প্রশাসন আইনকে সমুন্নত রাখবে বলেও জোর দেন ট্রাম্প।

এই আদেশটি জারির মাধ্যমে ট্রাম্প তার কর্মদিবসের প্রথম দিনেই যে শক্তিশালী বার্তাটি দিলেন, তা হচ্ছে, যে আইনটির আওতায় ২ কোটি মার্কিন রয়েছেন, সেটি বাতিলই হচ্ছে তার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজগুলোর মধ্যে একটি।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com