সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

প্রথমবারের মতো সান্তাহার-ঢাকা ঈদ স্পেশাল ট্রেন চালু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১০ আগস্ট, ২০১৯
  • ৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বগুড়া)প্রতিনিধি: ঈদুল আজহা উপলক্ষে প্রথমবারের মতো সান্তাহার-ঢাকা-সান্তাহার ঈদ স্পেশাল-৩ ট্রেন চলাচল শুরু হয়েছে। গত ৮ আগস্ট থেকে শুরু হওয়া এই স্পেশাল ট্রেনটি আগামী ১৮ আগস্ট পর্যন্ত চলাচল করবে। তবে ঈদের দিন ও ঈদের পরের দিন বন্ধ থাকবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ঈদ স্পেশাল ট্রেনটি সকাল ৮টায় সান্তাহার জংশন স্টেশন থেকে ছেড়ে দুপুর ২টা ৫০মিনিটে ঢাকায় পৌঁছাবে। ওই একই ট্রেন রাত ১০টা ৫০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে ভোর ৫টা ১০মিনিটে সান্তাহার স্টেশনে পৌঁছাবে।

ঈদে বাড়ি ফেরা মানুষদের জন্য ট্রেনটি চালু করায় সান্তাহারসহ জেলার আদমদীঘি, দুপচাঁচিয়া; জয়পুরহাটের তিলকপুর, জাফরপুর এবং নওগাঁ জেলার বিভিন্ন এলাকার লোকজনের দুর্ভোগ লাঘব হয়েছে। তবে সাধারণ যাত্রীদের দাবি, ট্রেনটি শুধু ঈদের ৮ দিনই নয় স্থায়ীভাবে চালু রাখা হোক।

ঢাকাগামী যাত্রী মোহাম্মাদ রফিক জানায়, ঈদ স্পেশাল ট্রেনটি সকালেই সান্তাহার ছেড়ে যাওয়ায় সহজেই ঢাকা পৌঁছা সম্ভব হচ্ছে। এ ট্রেনটি যেন স্থায়ীভাবে চলাচল করে এজন্য রেলমন্ত্রী মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি।

ঢাকা থেকে সান্তাহারে আসা ইদ্রিস আলম হৃদয় নামের এক ট্রেনযাত্রী বলেন, গত কয়েকদিন ধরে কাউন্টারে দাঁড়িয়ে আন্তুঃনগর ট্রেনগুলোর টিকিট সংগ্রহ করতে না পেরে বাড়ি ফেরা প্রায় অনিশ্চিত হয়ে পরেছিল। ঈদ স্পেশাল ট্রেনটি চালু করায় বাড়ি ফেরা সম্ভব হলো।

এদিকে স্থানীয় এলাকাবাসী সান্তাহার থেকে ঢাকাগামী ঈদ স্পেশাল ট্রেনটি চালু করায় রেলমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং ট্রেনটি স্থায়ী কারার জন্য অনুরোধ করেন।

সান্তাহার স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম জানায়, ঈদুল আজহা উপলক্ষে আন্তঃনগর ট্রেনগুলোর পাশাপাশি সান্তাহার-ঢাকা-সান্তাহার (ঈদ স্পেশাল-৩) চালু করা হয়েছে। যাত্রীদের সুবিধার জন্য মাইকিং ও নোটিশ দেয়া হয়েছে। কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিলে এই ট্রেন পরবর্তী সময়েও চলতে পারে।

বাংলা৭১নিউজ/এএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com