মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

প্রথমবারের মতো মোংলা বন্দরে সাড়ে ৮ মিটার গভীরতার জাহাজ

মোংলা প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ২৩ বার পড়া হয়েছে

প্রথমবারের মতো মোংলা বন্দর জেটিতে ভিড়েছে সাড়ে ৮ মিটার গভীরতাসম্পন্ন কনটেইনারবাহী জাহাজ এমভি মেরস্ক নুসান্তরা।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে সিঙ্গাপুর পতাকাবাহী এ জাহাজটি বন্দরের ৯ নম্বর জেটিতে ভেড়ে।

সিঙ্গাপুর থেকে বিভিন্ন পণ্যবোঝাই ৩১৫টি কনটেইনার নিয়ে মোংলা বন্দরে এসেছে জাহাজটি। এসব কনটেইনার খালাস শেষে রপ্তানির ২৬৩টি কনটেইনার নিয়ে শুক্রবার (৪ আগস্ট) জাহাজটি পুনরায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে মোংলা বন্দর ছেড়ে যাবে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় দক্ষিণবঙ্গের যে কয়টি প্রতিষ্ঠানের কার্যক্রম ব্যাপকভাবে বেড়েছে তার মধ্যে মোংলা বন্দর কর্তৃপক্ষ অন্যতম। পদ্মা সেতু চালু হওয়ার পর এ বন্দর দিয়ে গার্মেন্টস পণ্যসহ বিভিন্ন ধরনের পণ্য রপ্তানি বেড়ে গেছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com