সোমবার, ০৬ মে ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

প্রতীক বরাদ্দ চলছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা:  আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া বিভিন্ন দলের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। দলীয় প্রতীক ছাড়াও স্বতন্ত্র প্রার্থীদের স্বতন্ত্র প্রতীক দেওয়া হচ্ছে।

সোমবার (১০ ডিসেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকা জেলা ও মহানগরীর সংসদীয় আসনে প্রার্থীদের প্রতীক দেওয়া হয়।

ঢাকা-৪ ও ঢাকা-৫ আসনের প্রার্থীদের প্রতীক তুলে দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তারিকুল ইসলাম প্রার্থীদের নাম ঘোষণা করেন এবং ওই প্রার্থী বা তার প্রতিনিধির হাতে প্রতীক তুলে দেওয়া হয়।

প্রতীক বরাদ্দের সময় তিনি বলেন, আপনারা নির্বাচনী আচারণবিধি যথাযথভাবে পালন করে প্রচার প্রচারণা করবেন। একই সঙ্গে এখান থেকে যে প্রতীকের মডেল দেওয়া হচ্ছে সেগুলো যেন কোনোভাবেই অবয়ব পরিবর্তন না হয়।

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনে আওয়ামী লীগ বিএনপি’র বাইরেও একাধিক প্রার্থী রয়েছেন। এই আসনে মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন- হাবিবুর রহমান মোল্লা (নৌকা), নবী উল্লাহ (ধানের শীষ), মীর আব্দুর সবুর আসুদ (লাঙল), আলতাফ হোসেন (উদীয়মান সূর্য), আব্দুর রশিদ সরকার (কুড়েঘর), আব্দুল কায়ুম (মীনা), রবিউল ইসলাম (গোলাপফুল), শামীম মিয়া (মাছ), সুমন মাস্টার (আম)।

ঢাকা-৪ আসনে মোট ৯ জন প্রার্থী। এর মধ্যে ধানের শীষ পেয়েছেন সালাহউদ্দিন আহমেদ (বিএনপি), লাঙল সৈয়দ আবু হোসেন বাবলা (জাপা), কুলা কবির হোসেন (বিকল্পধারা), আম সুমন কুমার রায় (ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি), হাতপাখা সৈয়দ মোসাদ্দেক বিলাল (ইসলামী আন্দোলন বাংলাদেশ), গোলাপফুল আজাদ মাহমুদ (জাকের পার্টি), মাছ সহিদুল ইসলাম (জাসদ)।

আচারণবিধি মেনে সোমবার থেকে নির্বাচনী প্রাচারণা চালাতে পারবেন। নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।

বাংলা৭১নিউজ/এস এইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com