বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

প্রতীক পেয়েই মাঠ চষে বেড়াচ্ছে প্রার্থীরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭
  • ৪৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নাজিম বকাউল, ফরিদপুর প্রতিনিধি: প্রতিক পেয়েই মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন প্রার্থীরা। ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে নানা প্রতিশ্রুতি প্রদান করে ভোট ও দোয়া প্রার্থনা করছেন ১৮৯জন প্রার্থী। ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার প্রথম নির্বাচন ও তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। এ নির্বাচনকে ঘিরে পুরো আলফাডাঙ্গার মানুষ উৎসব মুখর সময় কাটাচ্ছেন।
ফরিদপুর জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ২০১৬ সালের ০৬ এপ্রিল ফরিদপুরের আলফাডাঙ্গাকে পৌরসভা ঘোষনার পর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ ডিসেম্বর। একই সাথে নির্বাচন অনুষ্ঠিত হবে আলফাডাঙ্গা সদর, বুড়াইচ ও গোপালপুর ইউনিয়নেরও।
এদিকে, পৌরসভার প্রথম নির্বাচন তাই ভোটদানে ভোটারদের উন্মাদনাও অন্যরকম। তবে সবকিছুর পরে যোগ্য প্রার্থী বেছে নিতে চান তারা।
আর এরই মধ্যে নিজ কর্মীদের সরকার দলীয় প্রার্থীর কর্মী-সমর্থক দ্বারা আক্রান্ত হওয়ার অভিযোগ বিএনপি প্রার্থীর। বিএনপি সমর্থিত প্রার্থী মো. আতাউর রহমান খাঁন বলেন, ক্ষমতাশীনদের আমার কর্মী ও আমি চাপের মধ্যে রয়েছি। তবে, তিনি জানান, এ বিষয়ে এখনো লিখিত কোন অভিযোগ দেয়া হয়নি।
যদিও এ অভিযোগ অস্বীকার আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীদের। তাদের দাবী, সুষ্ঠ নির্বাচনে প্রতিদন্দিতা করাই তাদের লক্ষ্য। আলফাডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী আব্দুর রাজ্জাক শেখ ও আওয়ামীলীগ সমর্থিত পৌর মেয়র প্রার্থী মো. সাইফুর রহমান সাইফার মনে করেন, আলফাডাঙ্গা আওয়ামীলীগের ঘাটি, আর আওয়ামীলীগ থেকে মনোনয়ন পওয়ায় তারা এমনিতেই এগিয়ে রয়েছে, তাই বল প্রয়োগের প্রশ্নই ওঠেনা।
এদেকে মেয়র ও চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন কাউন্সিলর, সদস্য, ও সংরক্ষিত নারী ওয়ার্ডে প্রার্থীরা। ভোটারদের কাছে নিজের অবস্থান তুলে ধরছেন তারা।আলফাডাঙ্গা পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আলী আকসাদ ঝন্টু বলেন, নির্বাচিত হলে উন্নয়নে ভুমিকা রাখবো। অরদিকে ০২ নং (০৪,০৫ ও ০৬) ওয়ার্ড কাউন্সিলর রহিমা বেগম ইতি বলেন, সমাজে নারীরাই সর্বাধিক অবহেলিত, নির্বাচিত হয়ে তাদের পক্ষে কাজ করতে চাই।
এদিকে তিনটি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানই আওয়ামীলীগের নেতা ও সমর্থক হলেও তাদের কেউই আওয়ামীলীগ থেকে মনোনয়ন পায়নি। তারা সবাই বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দিতা করছেন। আলফাডাঙ্গা ইউপি আ’লীগ বিদ্রোহী প্রার্থী একেএম আহাদুল হাসান আহাদ ও বুড়াইচ ইউপির আ’লীগ বিদ্রোহী প্রার্থী আব্দুল ওহাব পান্নু জানায়, আওয়াশীলীগের সুখে দু:খে সবসময় সাথে থেকেও মনোনয়ন পাইনি। এলাকার মানুষের ভালোবাসার মূল্য দিতে নির্বাচনে প্রতিদন্দিতা করছি। বিজয়ী হলে নৌকা ও শেখ হাসিনার রুপকল্পকে এগিয়ে নিতে কাজ করবো।
এদিকে নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করতে প্রক্রীয়া অব্যাহত রয়েছে বলে জানান জেলা নির্বাচন অফিসার মো. হাবিবুর রহমান। তিনি জানান, অদ্যবদি কোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি লংঘনের কোন অভিযোগ করেনি। তিনি আরো জানার, নির্বাচনে পৌরসভায় ১০হাজার ৮৮২জন ভোটার এবং তিনটি ইউনিয়নে ৩২হাজার ২৩৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন শান্তিপুর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com