শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

প্রচন্ড শীতে জবুথুবু বোদা উপজেলার মানুষ

বোদা (পঞ্চগড়) প্রতিনিধিঃ
  • আপলোড সময় রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ১৬২ বার পড়া হয়েছে

পঞ্চগড়ের বোদা উপজেলার মানুষ প্রচন্ড শীতে জবুথুবু হয়ে পড়েছে। সর্বত্রই শৈত্য প্রবাহ ও হিমেল বাতাসে প্রচন্ড শীতে কাহিল হয়ে পড়েছে সাধারণ মানুষ। তাপমাত্রা নেমে আসার পাশাপাশি প্রচন্ড হিমেল হাওয়ায় অচল হয়ে পড়েছে এলাকার সাধারণ খেটে খাওয়া মানুষের জীবন যাত্রা।

প্রচন্ড ঠান্ডা ও ঘন কুয়াশার কারণে খেটে খাওয়া মানুষজন বিশেষ করে ভ্যান রিকশা শ্রমিক ও কৃষক-কৃষাণীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কনকনে ঠান্ডায় বৃদ্ধ ও শিশুদের মাঝে ডায়রিয়া সহ ঠান্ডাজনিত বিভিন্ন ধরণের রোগ দেখা দেয়ার আশঙ্কা রয়েছে। ঠান্ডা নিবারণের জন্য গরীব ও মধ্যবিত্তরা ফুতপাতের গরম কাপড়ের দোকান গুলোতে কম দামে ঠান্ডা নিবারণের পোশাক কিনতে ভীর করতে দেখা গেছে।

অনেকেই রান্নায় চুলায়, খড়কুটো দিয়ে হাট-বাজারের দোকানের পুরাতন কাটুন কাগজে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। উপজেলা ত্রাণ ও দুযোগ অফিস সুত্রে জানা যায়, উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জন্য যতটুকু কম্বল বরাদ্দ এসেছে তা ইউ’পি চেয়ারম্যান ও সদস্যদের মাঝে দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বহ্নি শিখা আশা বলেন, প্রচন্ড শীতে উপজেলার জন্য যে সব কম্বল বরাদ্দ এসেছে তা বিতরণ করা হয়েছে। নতুন করেন আরো কম্বল বরাদ্দ চেয়ে মন্ত্রনালয়ে আবেদন প্রেরণ করা হয়েছে।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com