শনিবার, ২৯ জুন ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত চট্টগ্রামে মার্কেটে ভয়াবহ আগুন, নিহত ৩ ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: ওবায়দুল কাদের বিষয় ছাড়া কীভাবে ডায়ালগ হবে? প্রধানমন্ত্রীকে ড. ইউনূসের প্রশ্ন সব ধরনের সবজির বাজার উচ্চমূল্যে স্থিতিশীল পাউবো’র ৮টি জোনের মধ্যে প্রথম স্থানে ফরিদপুর মুখোমুখি বিতর্কে বাইডেনের চেয়ে ট্রাম্প এগিয়ে আজ ফুটবলার রাউল গঞ্জালেজের জন্মদিন ‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার

প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

মাহিন্দ্রা থার বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি গাড়ি। থারের নতুন নতুন আপডেট ব্যবহারকারীদের মন জয় করে নিচ্ছে। এ বছরে মাহিন্দ্রার সবচেয়ে বড় লঞ্চ হতে চলেছে ৫ দরজার থার। এই গাড়ির প্রস্তুতি এরই মধ্যে শুরু করে দিয়েছে কোম্পানি। নতুন মাহিন্দ্রা থারে মিলবে প্যানারমিক সানরুফ এবং অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম লেভেল ২।

নতুন গাড়ির নাম রাখা হয়েছে মাহিন্দ্রা থার আর্মাডা। এরই মধ্যে ব্যবসায়িক মহলে গাড়ি নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে। গাড়ির যে টপ ভ্যারিয়েন্ট থাকবে তাতে ডুয়াল পেন সানরুফ পাওয়া যাবে। যে মিড ভ্যারিয়েন্ট থাকবে তাতে সিঙ্গেল পেন সানরুফ পাওয়া যাবে।

অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেমের অধীনে পাওয়া যাবে লেন কিপ অ্যাসিস্ট, ব্লাইন্ড স্পট মনিটরিং, কলিসন ওয়ার্নিং এবং অ্যাসিস্ট্যান্স ফিচার্স। এটি গাড়ির সুরক্ষার মান বাড়াবে বলে মনে করছে মাহিন্দ্রা। দেশজুড়ে বাড়তে থাকা সড়ক দুর্ঘটনার কথা মাথায় রেখে। এই ফিচার্স ভীষণ জরুরি হতে পারে গাড়ি চালকদের জন্য।

৫ দরজার থারে মিলবে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, এলইডি লাইটিং ইত্যাদি। এই গাড়িতে তিন ধরনের চাকা পাওয়া যাবে-বেস মডেলে স্টিল হুইল, মিড ভ্যারিয়েন্টে অ্যালয় হুইল এবং টপ ভ্যারিয়েন্টে ডায়মন্ড কাট অ্যালয় হুইল।

এই চার চাকায় তিন ধরনের ইঞ্জিন স্পেসিফিকেশন পাওয়া যাবে। বেস মডেলে থাকবে ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন, তারপর মিলবে ২.২ লিটার ডিজেল ইঞ্জিন এবং ২ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন। বেস মডেলে থাকতে পারে রিয়ার হুইল ড্রাইভ সেটআপ এবং বাকি মডেলগুলোতে পাওয়া যাবে ফোর হুইল ড্রাইভ সেটআপ।

গাড়ির সেফটি ফিচার্সের ক্ষেত্রে ৬টি এয়ারব্যাগ এবং লেভেল ২ অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম পাওয়া যাবে। সিটি রাইডিংয়ের পাশাপাশি অফ-রোডিং গাড়ি হিসাবেও জনপ্রিয় মাহিন্দ্রা থার। তাই এই সকল ফিচার্স ও ফোর হুইল ড্রাইভ চালকদের বাড়তি সুবিধা দিতে পারে। নতুন থারের দাম এখনো জানা যায়নি। তবে খুব শিগগির বাজারে আসতে চলেছে এটি।

সূত্র: হিন্দুস্থান অটো

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com