বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

পেট্রোল পাম্প ও সিএনজি স্টেশনে ধর্মঘট প্রত‌্যাহার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৯ অক্টোবর, ২০১৬
  • ১৪৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: সড়ক পরিবহনমন্ত্রী ও জ্বালানি প্রতিমন্ত্রীর আশ্বাস পেয়ে ধর্মঘট প্রত্যাহার করেছেন সিএনজি ফিলিং স্টেশন এবং পেট্রোল পাম্প ও ট্যাং ক লরি মালিকরা।

আগামীকাল রোববার (৩০ অক্টোবর) থেকে এ ধর্মঘট হওয়ার কথা ছিল। গত ২৬ অক্টোবর এ ধর্মঘটের ডাক দিয়েছিল সংশ্লিষ্ট সংগঠনগুলো।

আজ বিকেলে এক বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেন বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন, পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

এর আগে বিকেলে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় এবং আন্দোলনকারী দুই সংগঠনের সঙ্গে বৈঠক হয়।

বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব, পেট্রোল পাম্প অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান, সাধারণ সম্পাদক ফারহান নূর, বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি নাজমুল হকসহ দুই সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সভা শেষে আন্দোলনকারীদের প্রতিনিধি হিসেবে বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যা সোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাজমুল হক তাদের কর্মসূচি প্রত্যারহারের কথা সাংবাদিকদের জানান।

তিনি বলেন, ‘সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সড়ক ও জনপথের জমির মাশুল নিয়ে আমাদের মাঝে যে সমস্যা হয়েছিল, সেটির সমাধানের জন্য একটি কমিটি করে দেওয়া হয়েছে। সেই কমিটি সুপারিশ তৈরির সময় পর্যন্ত যে হারে মাশুল দেওয়ার কথা ছিল, তা স্থগিত থাকবে।’

তিনি আরো বলেন, ‘এ বিষয়ে কোনো সমস্যা হলে সড়ক পরিবহনমন্ত্রী নিজে এটি দেখার আশ্বাস দিয়েছেন। এজন্য আমরা তার কাছে চির কৃতজ্ঞ।’

এদিকে ও ট্যাংক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের একজন নেতা জানিয়েছেন, বৈঠকে দুই মাসের সময় নিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরেকটি কমিটি করা হয়েছে। কমিটির সুপারিশ অনুযায়ী, দুই মাসের মধ্যে এ বিষয়ে সরকার সিদ্ধান্ত নেবে, এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে কর্মসূচি স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, সড়ক ও জনপথ অধিদপ্তরের ইজারা মাসুল বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের অভিন্ন দাবিসহ সিএনজি স্টেশনের তিন দফা এবং পেট্রোল পাম্প মালিকেদের ১২ দফা দাবিতে পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী ৩০ অক্টোবর ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালনের কথা ছিল।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com