শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

পূর্বদিকে অগ্রসর হওয়ার ব্যাপারে ন্যাটোকে সতর্ক করলেন পুতিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২০ জুলাই, ২০১৮
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটোকে পূর্বদিকে অগ্রসর হওয়ার ব্যাপারে কড়া সতর্কবাণী উচ্চারণ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ন্যাটো যদি ইউক্রেন ও জর্জিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় তাহলে তার পরিণতি ভালো হবে না।

গতকাল (বৃহস্পতিবার) মস্কোয় একদল রুশ কূটনীতিকের সঙ্গে বৈঠকে পুতিন এ সতর্কতা উচ্চারণ করেন। তিনি বলেন, রাশিয়ার পশ্চিম সীমান্তে ন্যাটোর পক্ষ থেকে সেনা ও সামরিক সরঞ্জাম মোতায়েন গ্রহণযোগ্য নয়।

রুশ প্রেসিডেন্ট বলেন, “এ ধরনের পদক্ষেপ রাশিয়ার নিরাপত্তার জন্য সরাসরি হুমকি সৃষ্টি করছে এবং আমরা এ ধরনের আগ্রাসী পদক্ষেপের উপযুক্ত জবাব দেব।”

হেলসিংকিতে ট্রাম্পের সঙ্গে পুতিন সাক্ষাৎ

পুতিন আরো বলেন, যারা পরিস্থিতিকে আরো ঘোলাটে করার জন্য ইউক্রেন ও জর্জিয়াকে ন্যাটো জোটে নিতে চান তাদের উচিত এ ধরনের দায়িত্বজ্ঞানহীন নীতির সম্ভাব্য পরিণতি সম্পর্কে চিন্তুভাবনা করা।  সম্প্রতি ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে দ্বিপক্ষীয় শীর্ষ সম্মেলনে মস্কোর এ প্রতিবাদের কথা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জানানো হয়েছে বলে উল্লেখ করেন পুতিন।

দক্ষিণ ওশেটিয়া অঞ্চল নিয়ে বিরোধের জের ধরে জর্জিয়া ও রাশিয়ার মধ্যে ২০০৮ সালে যুদ্ধ হয়। জর্জিয়ার আরেকটি বিচ্ছিন্নতাবাদী অঞ্চল আবখাজিয়াকে পৃষ্ঠপোষকতা দেয়ার লক্ষ্যে রাশিয়া সেখানে সেনা মোতায়েন করে রেখেছে। এদিকে ইউক্রেনের ক্রিমিয়া প্রজাতন্ত্রে অনুষ্ঠিত এক গণভোটের জের ধরে এটিকে রুশ ফেডারেশনে অন্তর্ভুক্ত করার পর পাশ্চাত্যের সঙ্গে রাশিয়ার সম্পর্কের মারাত্মক অবনতি হয়। সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com