বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

পুলিশের হাতে সাংবাদিক নির্যাতনের ঘটনা তদন্ত করে ব্যবস্থা-স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৯ মে, ২০১৮
  • ১২৪ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, পুলিশের হাতে সাংবাদিক হেনস্তা ও নির্যাতনের সব ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আজ শনিবার দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জাতীয় কাউন্সিল অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘মহাখালীতে সাংবাদিক হেনস্তা ও পল্টনের ঘটনায় তদন্ত কমিটি কাজ করছে।  তবে কারা তদন্ত করছে, সেই নামগুলো মনে নেই।  তদন্তে দোষী প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পুলিশ, সরকারি কর্মকর্তা, এমপি-কেউই আইনের ঊর্ধ্বে নয়।  দোষ করলে সাজা পেতেই হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘র‌্যাব মাদকের বিরুদ্ধে অভিযান করছে।  তাদের অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ বেশ কয়েকজন মারা গেছেন।  এ জন্য আমরা আসল অপরাধীদের বিষয়ে জানতে পারলাম না।  এ অভিযানকে কীভাবে দেখছেন? এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এমন ঘটনায় একজন ম্যাজিস্ট্রেট তদন্ত করে থাকেন। এগুলোর বিষয়ে তদন্ত চলছে।  বিনা বিচারে কিছু হলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

গত ১৭ মে দুপুর ১টার দিকে মহাখালী রেলক্রসিং পার হতে গিয়ে প্রাণ হারান মো. নুরুল আমিন (৬০) নামে এক পথচারী।  প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, বিআরটিসি ও ৬ নম্বরের একটি বাসের রেষারেষিতে এ দুর্ঘটনা ঘটে।

ওই ঘটনায় খবর সংগ্রহ করতে গিয়ে পুলশের হেনস্তার শিকার হন বেসরকারি টেলিভিশন ডিবিসির রিপোর্টার আদিত্য আরাফাত।  তিনি দুর্ঘটনার খবর সংগ্রহ ও ফুটেজ নিতে গেলে পুলিশ বাধা দেয়।

আদিত্য আরাফাত জানান, আমরা অফিস ফেরার সময় মানুষের জটলা ও একজন মানুষকে রক্তাক্ত অবস্থায় পাকা রাস্তা থেকে তুলতে দেখি।  পাশেই বাস আটকাও দেখা যায়।  ঘটনা দেখে দ্রুত ক্যামেরা সেট করি।  কিন্তু পুলিশ আমাদের বাধা দেয়।  তারা বলেন, দুর্ঘটনার খবর প্রচার করলে পুলিশের বদনাম হয়।  আমাদের সেখান থেকে ধাক্কা দিয়ে সরিয়ে দেয়া হয়। ক্যামেরার ফুটেজ ডিলেট করারও চেষ্টা চলে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com