বুধবার, ২৬ জুন ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঈদুল আজহায় ৩০৯টি সড়ক দুর্ঘটনায় ৪৫৮ জন নিহত বোতলজাত পানির দাম কেন বাড়লো, খবর নিয়ে ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান দুদকের কাজে সরকার হস্তক্ষেপ করবে না: কাদের ধনকুবেরের পুত্রের বিয়ে: ২ লাখ টাকার মিনি ড্রেসে নজর কাড়লেন কিয়ারা পাসপোর্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য সকাল থেকে ঢাকায় ঝুম বৃষ্টি ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত রবি আজিয়াটা হবিগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত কালীগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত বরিশাল পাসপোর্ট অফিসে ছদ্মবেশে ফের দুদকের অভিযান কারাগারের ছাদ ফুটো করে পালিয়েও রক্ষা পেলেন না ৪ ফাঁসির আসামি কেনিয়ায় পার্লামেন্টে হামলা, পুলিশের গুলিতে নিহত ১৩ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ পুকুরে ফেলা গ্যাস বাবুর মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগির কর্মসূচি: ফখরুল ‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত বেনজীরের পাসপোর্ট জালিয়াতি: অধিদপ্তরের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ ঈদ যাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০ জন : বিআরটিএ প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে

পুলিশের সার্জেন্ট পরিচয় দিয়ে চাঁদাবাজি, যুবক গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৫ মে, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

কুমিল্লায় চাঁদাবাজির অভিযোগে আবদুল হাসান চৌধুরী অপু (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তিনি নিজেকে পুলিশের সার্জেন্ট ও ট্রাফিক পরিদর্শকের ভাই বলে পরিচয় দিতেন বলে জানা গেছে।

শনিবার (২৫ মে) আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে শুক্রবার (২৪ মে) গভীর রাতে নগরীর মোগলটুলির এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, অপুর বিরুদ্ধে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধে ৮-৯টি মামলা রয়েছে। একটি চাঁদাবাজি ও হামলার মামলার ঘটনায় তাকে গ্রেফতার করা হয়েছে। শনিবার আদালতে সোপর্দ করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

নগরীর ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শাকিল আহমেদ রানা বলেন, ‘অপু ও তার সহযোগীরা ৫ নম্বর ওয়ার্ডে যারাই নতুন বাড়ি নির্মাণ কিংবা সংস্কার করেন তাদের কাছে চাঁদা দাবি করেন। তারা আমার সঙ্গেও একই আচরণ করেছেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বুধবার (২২ মে) রাত ১১টার দিকে অপু ও তার সঙ্গীরা গাড়ি থামিয়ে আমাকে পিটিয়ে আহত করেন। এরপর থানায় অভিযোগ করলে, পুলিশ রাতে তাকে গ্রেফতার করে।’

তিনি আরও বলেন, ‘শুধু চাঁদাবাজিই নয়, অপু নিজেকে পুলিশের সার্জেন্ট পরিচয় দিতেন। তার থেকে বাড়ির নির্মাণ সামগ্রী কেনার জন্য চাপ প্রয়োগ করতেন। নির্মাণ সামগ্রী না কিনলে ট্রাক আটক করে তার পুলিশ পরিদর্শক ভাই জিয়াউল হক টিপুর কাছে নিয়ে যেতেন।’

ট্রাফিক পুলিশ পরিদর্শক জিয়াউল হক টিপু বলেন, অপু আমার আপন ছোট ভাই নয়। এলাকার ছোট ভাই। আত্মীয়স্বজনের সঙ্গে বাগবিতণ্ডা নিয়ে তার সঙ্গে ঝামেলা হয়েছিল। বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

এ বিষয়ে কুমিল্লা সিটি মেয়র তাহসিন বাহার বলেন, অপু একজন চিহ্নিত চাঁদাবাজ। তার বিষয়ে অনেক অভিযোগ পেয়েছি। তাকে গ্রেফতার করার জন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানাই। নগরীতে যারাই চাঁদাবাজি করার চেষ্টা করবে তাদের কোনও ছাড় দেওয়া হবে না।

কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, অপুর বিরুদ্ধে ট্রাফিক সার্জেন্ট পরিচয় দেওয়ার অভিযোগ রয়েছে। তার ভাই ট্রাফিক পরিদর্শক কি-না এটি আমার জানা নেই। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com