সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব

পিলখানা হত্যাকাণ্ড : রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ জুন, ২০১৭
  • ৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: পিলখানা হত্যা মামলায় মৃত্যুদণ্ড ব্যতীত বিভিন্ন মেয়াদের কারাদণ্ড ও খালাসপ্রাপ্ত ৫৮৯ জন আসামির সর্বোচ্চ সাজা চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। আদালত বলেন, বিলম্ব মারজনার জন্য যে যুক্তি দেখানো হয়েছে তা সন্তষজনক নয়। যেহেতু ডেথ রেফারেন্স ও আপিলের রায় হাইকোর্টে অপেক্ষমান রয়েছে, সেহেতু এই পর্যায়ে এসে হস্তক্ষেপ করা ঠিক হবে না।

২০১৩ সালে ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আক্তারুজ্জামন পিলখানা হত্যা মামলার রায় ঘোষণা করেন। ওই রায়ে ১৫২ জনকে মৃত্যুদণ্ড দেয়া হয়।

পরে হাইকোর্টে এই মামলার ডেথ রেফারেন্স আপিল শুনানির শেষ পর্যায়ে রাষ্ট্রপক্ষ ৫৮৯ জন আসামির মৃত্যুদণ্ড চেয়ে আবেদন দেয়। শুনানি নিয়ে বিচারপতি মো. শওকত হোসেনের নেতৃত্বাধীন বৃহত্তর বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন।

এই খারিজ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করে রাষ্ট্রপক্ষ। আজ মঙ্গলবার আবেদনের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও আসামি পক্ষে এস এম শাহজাহান, এম আমিনুল ইসলাম শুনানি করেন।

তবে, হাইকোর্ট ডেথ রেফারেন্সের আপিলের রায়টি অপেক্ষমান রেখেছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com