মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে : দীপু মনি ২৩ ফুট লম্বা আঁচল, মেট গালায় শাড়িতে নজর কাড়লেন আলিয়া এক কোটি কার্ডধারীকে ভর্তুকি মূল্যে পণ্য দেবে টিসিবি শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদৎবার্ষিকী আজ উপজেলা নির্বাচন: প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৩৪৭৩৫ চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে

পাড়ায় পাড়ায় ঐক্য গড়ে তুলুন- ড. কামাল হোসেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে পাড়ায় পাড়ায় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, সময় এসেছে পরিবর্তনের। সমতার ভিত্তিতে কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে এখনই ঐক্য প্রক্রিয়া শক্তিশালী করতে হবে।

কোটা সংস্কারের আন্দোলনের উদাহরণ টেনে ড. কামাল বলেন, আমরা কোটার তরুণদের কাছ থেকে আন্দোলনের রূপ ধারণ করতে পারি। কোটা সংস্কারের দাবি শতভাগ সঠিক। অথচ সরকার শিক্ষার্থীদের এমন যৌক্তিক দাবির সঙ্গে বিরোধিতা করছে। মেধাবী শিক্ষার্থীদের ওপর পুলিশ-ছাত্রলীগ মিলে হামলা করছে। তরুণ শিক্ষার্থীরা হাল ছাড়েনি। তারা আন্দোলন চালিয়ে যাচ্ছে। আমরা তাদের কাছ থেকে আন্দোলন শিখতে পারি। নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীরা যে আন্দোলন করল, তাও রাজনৈতিক দলগুলোর জন্য বিশেষ শিক্ষা।

শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নিজেদের দাবি দাওয়া উপস্থাপন করেন ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া ও ডা. এ কি এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট। সংগঠনটি তাদের ৫ দফা দাবি ও ৯টি লক্ষ্য ঘোষণা করেছে।

সংক্ষিপ্ত আলোচনায় ড. কামাল বলেন, সমাজে যে ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে তা থেকে মানুষ মুক্তি চায়। আর একমাত্র সুষ্ঠু নির্বাচনই পারে জনগণের ক্ষমতা জনগণকে ফিরিয়ে দিতে। খুন, হত্যা, দুর্নীতি থেকে মানুষ মু্ক্তি চায়। আর এই মুক্তি আন্দোলনে শরিক হতেই আমর ঐক্য প্রক্রিয়া চালিয়ে যাচ্ছি। সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com