সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

পালালেন দুই সৌদি বোন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২০ এপ্রিল, ২০১৯
  • ৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সৌদি আরব থেকে নতুন করে দুই বোন পালানোর খবর আবারও গণমাধ্যমের শিরোনাম হয়েছে। গত বুধবার তাঁরা নিজেদের মুখ ও পাসপোর্টের ছবি টুইটারে প্রকাশ করে জানিয়েছেন, তাঁরা বাড়ি থেকে পালিয়ে জর্জিয়ায় পৌঁছেছেন। সেখানে আটকা পড়েছেন জানিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহায়তা কামনা করেছেন এই দুই সৌদি তরুণী।

টুইটারে প্রকাশিত পাসপোর্ট থেকে বড় বোনের নাম জানা গেছে মাহা আল-সুবি (২৮)। ছোট বোনের নাম ওয়াফা আল-সুবি (২৫)। জর্জিয়া পৌঁছানোর পর তাঁরা ‘জর্জিয়া সিস্টারস’ নামে নতুন একটি টুইটার অ্যাকাউন্ট খুলেছেন। সৌদি কর্তৃপক্ষ তাঁদের পাসপোর্ট বাতিল করেছে জানিয়ে টুইটে তাঁরা বলেন, তাঁরা সৌদি আরবে ফিরতে চান না। সৌদি আরবে ফিরে গেলে তাঁদের জীবন শঙ্কার মুখে পড়বে। তাঁরা নতুন একটি দেশে আশ্রয় চান, যে দেশটিকে তাঁরা তাঁদের ‘নতুন স্বদেশ’ বলতে পারবেন।

সৌদি নাগরিকেরা জর্জিয়ায় ভিসামুক্ত ভ্রমণসুবিধা পান। এ জন্য মাহা ও ওয়াফা জর্জিয়ায় অবাধে যেতে পেরেছেন। কিন্তু সেখানে পৌঁছে তাঁরা সৌদি কর্তৃপক্ষের গ্রেপ্তারের মুখে পড়তে পারেন বলে শঙ্কা করছেন। তাঁদের শঙ্কা ও আবেদনসংক্রান্ত টুইটটি জর্জিয়া সরকারের নজরে এসেছে। জর্জিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তারা জীবনের শঙ্কায় থাকা দুই সৌদি বোনকে সব ধরনের সহায়তা ও সুরক্ষা দেবে।

বাংলা৭১নিউজ/এইচ.এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com