শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

পার্লামেন্টে পৌঁছাতে দেরি,প্রতিমন্ত্রীর পদত্যাগ!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১২৬ বার পড়া হয়েছে
মাইকেল ওয়ালটন বেইটস।

বাংলা৭১নিউজ, ডেস্ক: নির্ধারিত সময়ে পার্লামেন্টে পৌঁছাতে পারেননি। দেরি হয়ে গেছে কিছুটা। এ জন্য পার্লামেন্টে প্রবেশ করেই বিলম্বের দায় নিয়ে তাৎক্ষণিক পদত্যাগের ঘোষণা দেন যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী মাইকেল ওয়ালটন বেইটস। সঙ্গে সঙ্গে আসন ছেড়ে বেরিয়েও পড়েন তিনি। পরে অবশ্য তিনি তাঁর দায়িত্ব চালিয়ে যাওয়ার ব্যাপারে সম্মত হয়েছেন বলেও জানান প্রধানমন্ত্রী থেরেসা মে’র এক মুখপাত্র।

গতকাল বুধবার যুক্তরাজ্যের পার্লামেন্টের উচ্চ কক্ষ ‘হাউস অব লর্ডস’ এ এই ঘটনা ঘটে।

স্থানীয় সময় বিকেল ৩টায় ‘আয় বৈষম্য’ নিয়ে বিতর্ক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সময় নির্ধারিত ছিল আধা ঘণ্টা। সরকারের পক্ষে জবাব দেওয়ার দায়িত্বে ছিলেন হাউস অব লর্ডসের কনজারভেটিভ দলীয় সদস্য এবং আন্তর্জাতিক উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী মাইকেল ওয়ালটন বেইটস। তাঁর উপস্থিত হতে কিছুটা বিলম্ব হয়। যে কারণে কনজারভেটিভ দলীয় সামনের সারির অন্য একজন সদস্য সরকারের পক্ষে প্রশ্নের জবাব দেন।

আধ ঘণ্টা বিতর্কের শেষ ভাগে হাজির হন প্রতিমন্ত্রী বেইটস। তিনি বিলম্বের জন্য ক্ষমা প্রার্থনা করেন। এই বিলম্বকে ‘অসৌজন্যমূলক আচরণ’ আখ্যা দিয়ে তিনি বলেন, একজন মন্ত্রীর দায়িত্বের কাঙ্ক্ষিত মান রক্ষায় তিনি ব্যর্থ হয়েছেন। এ জন্য তিনি পদত্যাগ করছেন এবং সম্ভাব্য দ্রুততম সময়ে প্রধানমন্ত্রীর কাছে তাঁর পদত্যাগপত্র জমা দেবেন।

এরপর তিনি পার্লামেন্ট ছেড়ে বেরিয়ে যাচ্ছিলেন। বিরোধী দলীয় সদস্যরাও তাঁকে আটকানোর চেষ্টা করলেন। কিন্তু তিনি থামলেন না। পরে সরকার দলীয় হুইপ বিতর্কে প্রশ্নের জবাব দেন। সহকর্মীরা বলছেন, সামান্য বিলম্বের জন্য ক্ষমা চাওয়াটাই যথেষ্ট ছিল।

মাইকেল ওয়ালটন বেইটস ২০০৮ সাল থেকে হাউস অব লর্ডসের সদস্য। ২০১৬ সাল থেকে তিনি আন্তর্জাতিক উন্নয়ন বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজ বৃহস্পতিবার বিবিসি’র এক খবরে বলা হয়, প্রধানমন্ত্রী থেরেসা মে বেইটসের পদত্যাগপত্র গ্রহণ করেননি। প্রধানমন্ত্রী একজন মুখপাত্র বলেন, কয়েক মিনিট বিলম্বের জন্য পদত্যাগ করাটা অপ্রয়োজনীয়। কিন্তু বেইটস একজন নিষ্ঠাবান রাজনীতিক হিসেবে সেটি করেছেন। বেইটস তাঁর দায়িত্ব চালিয়ে যাওয়ার ব্যাপারে সম্মত হয়েছেন বলেও জানান ওই মুখপাত্র।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com