শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার

পারমাণবিক বোমার সুইচ আমার টেবিলেই থাকে: কিম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১ জানুয়ারী, ২০১৮
  • ১২৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্র যেন কখনোই যুদ্ধ শুরু করতে না পরে সেজন্য পরমাণু অস্ত্র হামলার বোতাম সবসময় তার ডেস্কে রাখা আছে বলে জানিয়েছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন।

নতুন বছর উপলক্ষে টেলিভিশনে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে কিম জং-উন বলেছেন, পুরো যুক্তরাষ্ট্র এখন উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্রের আওতায়। তিনি বলেছেন ‘এটিই বাস্তবতা, হুমকি নয়।’

বিবিসি অনলাইনের এক খবরে আজ এ তথ্য জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রকে হুমকি দিলেও দক্ষিণ কোরিয়ার প্রতি শান্তির বার্তা দিয়েছেন বিশ্বের বহুল আলোচিত-সমালোচিত নেতা কিম জং-উন। দক্ষিণ কোরিয়ার উদ্দেশে বলেছেন, তিনি ‘সংলাপের বিষয়ে উদার’। আরো বলেছেন, সিউলে অনুষ্ঠেয় শীতকালীন অলিম্পিকে উত্তর কোরিয়াও খেলোয়াড়দের টিম পাঠাতে পারে।

কিম জং-উনের হুমকির বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে জানতে চাইলে তিনি বলেছেন, ‘আমরা দেখছি, আমরা দেখছি।’ ফ্লোরিডায় নিজের অবকাশকেন্দ্র মার-আ-লাগোয় নববর্ষ বরণের এক ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

পরমাণু ও ক্ষেপণাস্ত্র কার্যক্রম এবং আন্তমহাদেশীয় বিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষার কারণে সদ্যবিদায়ী বছরে কঠোর নিষেধাজ্ঞার মধ্য দিয়ে যেতে হয়েছে এবং নতুন বছরেও সেই নিষেধাজ্ঞার আওতায় চলতে হবে উত্তর কোরিয়াকে। কূটনৈতিকভাবে বিচ্ছিন্ন দেশটি এ পর্যন্ত ছয়টি পরমাণু ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে এবং পরমাণু শক্তি বাড়াতে কার্যক্রম অব্যাহত রেখেছে।

নভেম্বর মাসে হোয়াসং-১৫ নামের আন্তমহাদেশীয় বিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে পিয়ংইয়ং। ক্ষেপণাস্ত্রটি ভূমি থেকে আকাশে ৪ হাজার ৪৭৫ কিলোমিটার উঁচুতে পৌঁছায়, আন্তর্জাতিক মহাকাশ স্টেশন থেকে এই উচ্চতা ১০ গুণ বেশি।

এই ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণের পর উত্তর কোরিয়ার বিরুদ্ধে এ যাবৎকালের সবচেয়ে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে জাতিসংঘ সাধারণ পরিষদ। এর মাধ্যমে দেশটিতে ৯০ শতাংশ পেট্রোলিয়ামজাতীয় পণ্য রপ্তানি বন্ধের লক্ষ্য রয়েছে। তবে উত্তর কোরিয়া জানিয়েছে, তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞায় যারা ভোট দিয়েছে, তাদের শাস্তি দেওয়া হবে।

এবার নতুন বছর উপলক্ষে কিম জং-উন বললেন, পরমাণু অস্ত্র নিক্ষেপের বোতাম সবসময় তার ডেস্কে রাখা আছে। তার এই হুমকি কোরীয় উপদ্বীপে উত্তেজনা বাড়িয়ে দিতে পারে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com