সোমবার, ০১ জুলাই ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্মকর্তাদের কাজ করতে হবে সব বিভাগে ভারী বর্ষণের সতর্কতা, ভূমিধসের শঙ্কা আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট ‘সুন্দরবনের মধু’ বাংলাদেশের জিআই পণ্য হিসেবে নিবন্ধিত হচ্ছে নিত্যপণ্যের দাম নাগালে রাখতে কর্পোরেট নির্ভরশীলতা কমাতে হবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন সংস্থার এপিএ চুক্তি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১০ হাজার বাজেটে বিদেশনির্ভরতা কমিয়ে আনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বিরোধীদের রেকর্ডভাঙা জয়ের পূর্বাভাস, কত আসন পাবে লেবার পার্টি বিশ্ববিদ্যালয় অচল হলে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত ভারতকে রেল করিডোর দেওয়া দেশের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিদেশ যেতে মতিউরের স্ত্রীর আবেদন এবার সেই ফয়সালকে বগুড়ায় বদলি সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি বাবুর হাইকোর্টে জামিন শিক্ষার দুর্নীতি ভাষায় প্রকাশ করা যায় না পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করলেন এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীরা এইচএসসি পরীক্ষার সময় বৃষ্টি হলে সময় বাড়বে নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলার প্রতিবেদন পেছাল ৯৯৯-এ ফোন করে মেঘনায় আটকে পড়া ৭ ছাত্র উদ্ধার বেড়েছে অনলাইন জুয়া, নিয়ন্ত্রণে দরকার সমন্বিত প্রচেষ্টা

পানিবদ্ধতা থেকে রক্ষা পাবে ৩০ হাজার মানুষ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩১ জুলাই, ২০১৭
  • ১৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ নজরুল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী পৌরসভার আনছার ক্যাম্প হতে ব্যাংকপাড়া হয়ে চত্রা বিল পর্যন্ত প্রায় এক কিলোমিটার এলাকায় ইউজিপিআইআইপি-৩ এর আওতায় ড্রেন নির্মান কাজ শেষ হওয়ার পথে।
এই ড্রেনটি নির্মান হওয়ায় রাজবাড়ী পৌরসভার প্রায় ৫ কিলোমিটার জায়গার উপর বসবাতরত ৩০ হাজার মানুষ জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পাবে বলে জানাগেছে।
তাছাড়া ড্রেনটি কাজী সামসুদ্দিন সড়ক ও ব্যাংকপাড়া প্রধান সড়কের পার্শ্বে অবস্থিত হওয়ায় ইউজিপিআইআইপি-৩ প্রকল্পের আওতায় খোলা ড্রেন নিরাপদ নয় বিধায় রাস্তার পার্শ্বের ড্রেনকে জননিরাপত্তা নিশ্চিত করতে নির্মান করা হয়েছে এসএস রেলিং।
গত শুক্রবার সকালে ওই রেলিং কাজের উদ্বোধন করেন রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী পৌরসভার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী এ এইচ এস মহম্মদ আলী খান, রাজবাড়ী পৌরসভার পাচ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মাহাতাব উদ্দিন তৌহিদ প্রমুখ।
রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, সারাদেশ যখন বৃষ্টিতে প্লাবিত হচ্ছে পানি বন্দি হয়ে পড়ছে দেশের অনেক পৌরসভার জনগন পানিবন্দি হয়ে পড়লেও সম্প্রতি সময়ে রাজবাড়ী পৌর এলাকায় তেমন জলাবদ্ধতা চোখে পড়েনি, তার কারন ড্রেনেজ ব্যাবস্থার উন্নয়ন, পৌরসভার আনছার ক্যাম্প থেকে চত্রা বিল এলাকায় এই ড্রেনেজ ব্যাবস্থার নির্মান করায় পৌরসভার ৩০ হাজার মানুষ উপকৃত হয়েছে। আর পৌর এলাকার অর্ধেক বৃষ্টির পানি এই ড্রেন দিয়ে বেরিয়ে যেতে পারবে।
রাজবাড়ী পৌরসভার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী এ এইচ এস মহম্মদ আলী খান বলেন,রাজবাড়ী পৌরসভার নাগরিক সেবা নিশ্চিত করতে ইউজিপিআইআইপি-৩ প্রকল্পভুক্ত ফেজ-১ এর অধীনে ১৩ কোটি টাকা ব্যয়ে ১২ কিলোমিটার রাস্তা ও ১ কিলোমিটার ড্রেন নির্মান কাজ শেষ হওয়ার পুর্বেই ইউজিপিআইআইপি-৩ প্রকল্পভুক্ত ফেজ-২ এর অধীনে ২০১৭-২০১৮ অর্থ বছরে দুইটি প্যাকেজের জন্য ২১ কোটি টাকা বরাদ্দপ্রদান করে রাজবাড়ী পৌরসভার ইতিহাসে সব্বোর্চ উন্নয়নমূলক কাজের সুযোগ সৃষ্টি করে দিয়েছে।
এছারা পৌরসভার আয় ও সৌন্দর্য বর্ধনে বহুতল বিশিষ্ট মার্কেট ভবন নির্মান, পরিবেশ দুষন মুক্ত করতে আধুনিক ল্যান্ড ফিল্ড, পার্কের আদলে রেলওয়ে পুকুর সংস্কার, চারপাসে ওয়ার্কসপ নির্মান, বিনোদন কেন্দ্রে গড়ে তোলার প্রকল্প গ্রহন করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com