শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

পাথর উত্তোলন ৪ হাজার মেট্রিক টন ছাড়িয়েছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৩৪ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, হিলি প্রতিনিধি : দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা খনিতে তিন শিফটে পাথর উত্তোলন ৪ হাজার মেট্রিক টন ছাড়িয়ে যা প্রায় ৪ হাজার ২ শত টনে দাড়িয়েছে। পাথর খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি) দ্বারা ভু-গর্ভে নির্মিত নতুন স্টোপ থেকে ৩ শিফটে পাথর উত্তোলন দিন দিন বেড়েই চলছে। সাথে পাথর বিক্রিও বেড়েছে। খনিটিকে নিয়ে আশার আলো দেখছেন খনি কর্তৃপক্ষ এবং এলাকাবাসীরা।
পাথর খনি সুত্রে জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারী (রোববার) তিন শিফটে পাথর উত্তোলন হয়েছে প্রায় ৪ হাজার ২ শত মেট্রিক টন।
সুত্র আরো জানায়, খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি অতি দ্রুততার সাথে খনির ভু-গর্ভে নতুন স্টোপ নির্মান ও খনি উন্নয়ন করে সফলতার সাথে তিন শিফটে পাথর উত্তোলন করছে। দিন দিন তা বেড়েই চলেছে এবং এক্ষেত্রে সবার সহযোগিতায় জিটিসি পাথর খনিটিকে সরকারের লাভ জনক প্রতিষ্ঠানে পরিনত করতে প্রতিশ্রুতিবদ্ধ।
মধ্যপাড়া কঠিন শিলা খনির ঠিকাদারী প্রতিষ্টান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর অধীনে বিদেশী দক্ষ খনি বিশেষজ্ঞ দল ও খনি শ্রমিকরা এবং দেশী প্রকৌশলীরাসহ ৩ শিফটে খনি উন্নয়ন ও পাথর উত্তোলনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিদিন পাথর উত্তোলন বাড়ছে যা বর্তমানে প্রায় ৪ হাজার ২ শত টনে দাড়িয়েছে। উৎপাদন বৃদ্ধির সাথে পাথর বিক্রিও বেড়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com