মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

পাঠ্যপুস্তকে ট্রাফিক নিয়ম অন্তর্ভুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮
  • ১৬৫ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: ট্রাফিক রুলস’এর ওপর প্রশিক্ষণ প্রদানের বিষয় পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্তির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে ট্রাফিকের নিয়ম সম্পর্কে প্রাথমিক ধারণা দিতে এমন নির্দেশনা দিয়েছেন তিনি। তার নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) একটি চিঠি দেয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. সারওয়ার হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রছাত্রীদের কোর্স কারিকুলামে সেকেন্ড ল্যাঙ্গুয়েজ হিসেবে ইংরেজি ভাষা শিক্ষার ওপর, পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর এবং ট্রাফিক রুলস’এর ওপর প্রশিক্ষণ প্রদানের বিষয়গুলো অন্তুর্ভুক্ত করতে হবে মর্মে নির্দেশনা প্রদান করেছেন। এমতাবস্থায় ‘ট্রাফিক রুলস’এর ওপর প্রশিক্ষণ প্রদানের বিষয়গুলো অন্তর্ভুক্ত করতে হবে’ নির্দেশনা বাস্তবায়নপূর্বক গৃহীত অগ্রগতির বিষয়ে প্রতিবেদন পাঠানোর নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

জানা গেছে, গত ৩০ জুলাই শিক্ষা মন্ত্রণালয়কে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিষয়ে জানতে চাইলে মাউশির মহাপরিচালক অধ্যাপক মাহবুবুর রহমান জাগো নিউজকে বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়েছি। মাউশির সব উইং (বিভাগ) কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেছি। ট্রাফিক আইন ও পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে শিক্ষার্থীদের কারিকুলামে কী কী বিষয় অন্তর্ভুক্ত করা যায় সেসব নিয়ে আলোচনা হয়েছে। সুপারিশগুলো দ্রুত শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে।

তিনি বলেন, সুপারিশগুলো শিক্ষা মন্ত্রণালয় অনুমোদন দিলে তা জাতীয় পাঠক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটি) পাঠানো হবে। তারা পাঠ্যপুস্তক কারিকুলামে সুপারিশগুলো অন্তর্ভুুক্ত করবে। সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com