মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ লাইন যাত্রী দুর্ভোগ চরমে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০১৭
  • ৫১৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জাহাঙ্গীর ভূইয়া, মানিকগঞ্জ প্রতিনিধিঃ ঈদুল আযহা উপলক্ষে ঘরমুখো যাত্রীবাহি যানবাহনের হঠৎ চাপ বেড়ে যাওয়ায় পাটুরিয়া ঘাটে তীব্র যানজট দেখা দিয়েছে। ফেরি পারের অপেক্ষায় আটকা পড়েছে যাত্রীবাহী বাস, মাইক্রোবাস ও ট্রাকসহ ৫শতাধিক যানবাহন। পাটুরিয়ায় ঘাট এলাকা থেকে ঢাকা-পাটুরিয়া মহাসড়কের নবগ্রাম পর্যন্ত ৪কিলোমিটার এলাকা জুড়ে বাস-ট্রাকের দীর্ঘ লাইন পড়েছে। এতে যানজটে আটকে পড়া যানবাহন চালক, হেলপার ও ঈদে ঘরমুখো যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পরিস্থিতি সামাল দিতে বুধবার থেকে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
বিআইডব্লিউটিসি’র আরিচা অফিস সুত্রে জানা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে চলাচলরত ১৮টি ফেরির মধ্যে ১৭টি ফেরি চলাচল করছে। ফেরিগুলো দীর্ঘ দিনের পুরানো হওয়ায় নদীতে প্রবল ¯্রােতের বিপরীতে চলতে গিয়ে বিভিন্ন ধরনের যান্ত্রিক ত্রুটি দেখা দিচ্ছে। পাটুরিয়া ঘাটে স্থানীয় ভাসমান কারখানায় প্রতিদিন দু’চারটি ফেরি সাময়িক মেরামতে থাকছে। এখনো রো-রো ফেরি বীর শ্রেষ্ট হামিদুর রহমান যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়া ঘাটে ভাসমান কারখানায় মেরামতে রয়েছে। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে সচল ফেরিগুলোর মধ্যে ৮টি রো-রো, ৩টি কে-টাইপ ফেরি এবং ৬টি ইউটিলিটি ফেরি রয়েছে। যা দিয়ে ঈদের চাপ মোকাবেলা করা হচ্ছে।
এদিকে মানিকগঞ্জ জেলা প্রশানের পক্ষ থেকে ঈদ পরিস্থিতি মোকাবেলায় ব্যপক প্রস্তুুতি নেয়া হয়েছে। যাত্রীর নিরাপত্তায় ও যানজট মোকাবেলায় ঘাটে এবং মহাসড়কের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিআইডব্লিউটিসি এবং বিআইডব্লিউটিএর সকল কর্মকর্তা-কর্মচারির ছুটি বাতিল করেছে কর্তৃপক্ষ। ভ্রাম্যমান আদালত, মেডিকেল টিম, আর্মড পুলিশ ও র্যাব সদস্যসহ গোয়েন্দা সদস্যরা ঘাট এলাকায় যাত্রী নিরাপত্তায় সার্বক্ষণিক কাজ করছে বলে জানা গেছে।
বিআইডব্লিউটিসি’র ম্যানেজার শফিকুল ইসলাম জানান, সেমবার থেকে ঘাটে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। এছাড়া নদীতে প্রবল ¯্রােতের কারণে দিগুণ সময় ব্যয় হওয়ায় ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যহত হচ্ছে। এসব কারণে যানজটের সৃষ্টি হয়েছে। ঈদের আগে পাটুরিয়া প্রান্তে যানবাহনের চাপ থাকবেই। বুধবার থেকে পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ থাকবে। এতে ঈদে যাত্রীবাহী যানবাহনের চাপ সামাল দেয়া সম্ভব হবে বলে তিনি জানান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com