শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বনানীর সুইটড্রিম হোটেলে মদ, অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খাগড়াছড়িতে দুই পক্ষের সংঘর্ষ, দোকানপাটে অগ্নিসংযোগ সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী গ্রেফতার প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন দুই সাংবাদিক শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৬ হত্যা মামলা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৬ শিক্ষার্থী আটক সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদের, নীতিমালা অনুমোদন অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়: টিআইবি হেলিকপ্টারে চট্টগ্রাম নেওয়া হলো সাবেক এমপি ফজলে করিমকে পদ্মায় ভেঙে পড়লো জাতীয় গ্রিডের বিদ্যুতের টাওয়ার শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ‘নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩৪৯১টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে’ সময় থাকতে শেখ হাসিনাকে ফেরত পাঠান, ভারতের উদ্দেশে দুদু ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র: রিপোর্ট ঢাবিতে চোর সন্দেহে হত্যা : তিন অভিযুক্ত গ্রেফতার ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মত্যুদণ্ড ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসের মতবিনিময় কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেলো ইসলামী ব্যাংক নেতানিয়াহুসহ শীর্ষ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা গ্রেফতার ১ জন

পাচার সম্পদ উদ্ধারে জাতিসংঘের সংস্থার সঙ্গে বৈঠক দুদকের

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

জাতিসংঘের মাদক ও অপরাধ সংক্রান্ত কার্যালয়ের (ইউএনওডিসি) একটি প্রতিনিধি দল দুর্নীতি দমন কমিশনের (দুদক) সঙ্গে বৈঠক করেছে।

মার্কিন গোয়েন্দা সংস্থার পর এবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) সঙ্গে বৈঠক করেছে জাতিসংঘ মাদক ও অপরাধ সংক্রান্ত কার্যালয় (ইউএনওডিসি) এর একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সংস্থাটির দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রধান মার্কো তাইক্সিরা পাঁচ সদস্যের এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

সভা সূত্রে জানা যায়, এতে দুর্নীতি দমন কমিশনের কার্যক্রম সম্পর্কে প্রতিনিধিদলকে অবহিত করা হয়। এছাড়া দুদকের সক্ষমতা বৃদ্ধির জন্য বিশেষ করে অর্থ পাচার প্রতিরোধ ও পাচার সম্পদ পুনরুদ্ধারের ক্ষেত্রে ইউএনওডিসি’র সহযোগিতা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। 

ইউএনওডিসির প্রতিনিধি দল তাদের পক্ষ থেকে দুর্নীতি দমন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন।

এর আগে সোমবার দুপুরে দুদকের প্রধান কার্যালয়ে বৈঠক করে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের একটি প্রতিনিধিদল। 

দুদকের একটি সূত্র জানায়, এফবিআইয়ের দুই সদস্যের প্রতিনিধি দলটি দুদকের মানি লন্ডারিং ও লিগ্যাল শাখার মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বিশেষ সভায় অংশ নেন।

দুদক সচিব খোরশেদা ইয়াসমীন জানান, ‘মানি লন্ডারিংয়ের বিষয়ে প্রয়োজনে এফবিআইয়ের সহযোগিতা দুদক নেবে। দুদকে মানি লন্ডারিং উইং রয়েছে। টাকা ফেরত আনার বিষয়ে সব জায়গা থেকে সহযোগিতা নেবে দুদক। আমাদের কার্যক্রম চলমান।’

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com