রবিবার, ০৫ মে ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

‘পাক-চীন কৌশলগত সম্পর্ক আমেরিকাকে অস্থির করে তুলেছে’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬
  • ১১২ বার পড়া হয়েছে
পাকিস্তানের গোয়াদর বন্দর। এখান থেকে চীন পর্যন্ত চলে যাবে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর

বাংলা৭১নিউজ, ডেস্ক: পাকিস্তানের পররাষ্ট্র সচিব আইজাজ আহমেদ চৌধুরী বলেছেন, ইসলামাবাদ-বেইজিং কৌশলগত সম্পর্ক আমেরিকাকে অস্থির করে তুলেছে। পাক সিনেটের পররাষ্ট্র এবং প্রতিরক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটিতে দেয়া ব্রিফিং-এ এ মন্তব্য করেছেন তিনি।

আইজাজ চৌধুরি বলেন, চীনের সঙ্গে পাকিস্তানের ক্রমবর্ধমান কৌশলগত অংশীদারিত্ব পাক-মার্কিন সম্পর্কে বর্তমান টানাপড়েনের অন্যতম কারণ। তার মতে, বহু বিলিয়ন ডলারের চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর বা সিপিইসি প্রকল্প হয়ত আামেরিকাকে অস্থির করে তুলেছে।

পাক পররাষ্ট্র সচিব আরো বলেন, পরমাণু কর্মসূচিসহ পাকিস্তানের সুনির্দিষ্ট জাতীয় স্বার্থের বিষয়ে কোনো আপোশ করা হবে না বলে পরিষ্কার ভাষায় ওয়াশিংটনকে জানিয়ে দিয়েছে ইসলামাবাদ। প্রেসিডেন্ট বারাক ওবামার পাকিস্তান ও আফগানিস্তান বিষয়ক বিশেষ প্রতিনিধি রিচার্ড ওলসনের ইসলামাবাদ সফরের কথা উল্লেখ করে তিনি বলেন, এ সফরে ওয়াশিংটনকে পরিষ্কার ভাষায় এই বার্তা দেয়া হয়েছে যে, পাকিস্তানে আর কোনো ড্রোন হামলা মেনে নেয়া হবে না।

বেলুচিস্তানের নাওশিক জেলায় গত ২১ মে মার্কিন ড্রোন হামলাকে কেন্দ্র করে দেশ দু’টির সম্পর্কের অবনতি শুরু হয়। ওই ড্রোন হামলায় আফগান তালেবান নেতা মোল্লা আখতার মানুসর নিহত হন।

এই প্রথম পাকিস্তানের কোনো শীর্ষস্থানীয় কর্মকর্তা প্রকাশ্য বললেন, ইসলামাবাদ-বেইজিং ঘনিষ্ঠ সম্পর্কের কারণেই অস্থির হয়ে উঠেছে আমেরিকা।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com