সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান

পাকিস্তান সম্পর্কে যা বলেছিলেন ব্রেনটন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৭ মার্চ, ২০১৯
  • ৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে বর্বরোচিত হামলাকারী ব্রেনটন টেরেন্ট সম্পর্কে নতুন তথ্য পেয়েছে নিউজিল্যান্ড পুলিশ।

তারা জানিয়েছে, গত বছর পাকিস্তান সফরে গিয়েছিলেন ব্রেনটন টেরেন্ট। পাকিস্তানের উত্তরাঞ্চলের একটি শহরের ওশু থাং নামে একটি হোটেলে অবস্থান করেছিলেন তিনি।

সেই হোটেলের মালিক সৈয়দ ইসরার হোসেন ব্রেনটন টেরেন্টের ছবি দেখে তাকে চিনতে পারেন।

২০১৮ সালের অক্টোবর মাসে ব্রেনটন তার হোটেলে অবস্থান করেছিলেন বলে দাবি করেন সৈয়দ ইসরার হোসেন।তবে এ পর্যটকই যে বর্ণবাদবিদ্বেষী ও মসজিদে প্রার্থনারত ৫০ নিরপরাধ মুসলমানকে হত্যা করেছে, সেটি ভাবতেই পারছেন না সৈয়দ ইসরার হোসেন।

যে কয়দিন ব্রেনটন পাকিস্তানে ছিলেন, তার মধ্যে মুসলমান বা ইসলাম সম্পর্কে কোনো বিদ্বেষ দেখতে পাননি তিনি।বরং পাক জনগণের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন এই ব্যক্তি, জানান সৈয়দ ইসরার হোসেন।

বিবিসিকে তিনি বলেন, আমার এখানে এই অভিযুক্ত হামলাকারী একাই এসেছিলেন। দুই রাত হোটেলে অবস্থান করেছিলেন তিনি।

এ সময় ব্রেনটন পায়ে হেঁটে এলাকার বিভিন্ন প্রান্ত ঘুরে বেড়ান এবং অন্যান্য পর্যটকের চেয়েও বেশি ছবি তোলেন।ওই সময় টুইটারে পাকিস্তানিদের আতিথেয়তার প্রশংসা করে ব্রেনটন টেরেন্ট একটি পোস্ট করেন।

যেখানে তিনি লিখেছিলেন- পাকিস্তান এক চমৎকার স্থান। বিশ্বের সবচেয়ে দয়াবান ও অতিথিপরায়ণ মানুষে পরিপূর্ণ একটি দেশ। সৌন্দর্যের দিক দিয়ে পাকিস্তানের উপত্যকার শরৎকালীন দৃশ্য কোনো অংশেই হার মানার নয়।

পর্যটকরা যেন পাকিস্তানের মতো এমন চিত্তাকর্ষক দেশে বেশি ভ্রমণ করতে পারেন, সে জন্য তিনি পাকিস্তান সরকারের দৃষ্টি আকর্ষণ করেন ওই টুইট পোস্টে।

বাংলা৭১নিউজ/এমআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com