রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা

পাকিস্তানের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে আমেরিকা: পাক সেনাপ্রধান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮
  • ৮২ বার পড়া হয়েছে
জেনারেল ভোটেল (বামে) ও জেনারেল বাজওয়া।

বাংলা৭১নিউজ, ডেস্ক: পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি যে অবমাননাকর বক্তব্য দিয়েছেন তাতে পুরো পাকিস্তানি জাতি মনে করছে আমরিকা বিশ্বাসঘাতকতা করেছে।

মার্কিন কেন্দ্রীয় কমান্ডের প্রধান জেনারেল জোসেফ ভোটেলের সঙ্গে টেলিফোন সংলাপে তিনি একথা বলেছেন।

ফোনালাপে জেনারেল বাজওয়া ট্রাম্পের বক্তব্যের সমালোচনা করেন। পাকিস্তানের সামরিক বাহিনী এক বিবৃতিতে শুক্রবার একথা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, চলতি সপ্তাহের প্রথম দিকে জেনারেল ভোটেল পাক সেনাপ্রধানকে ফোন করেন।

গত ১ জানুয়ারি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অত্যন্ত অবমাননাকর এক টুইটার পোস্টে বলেছেন, “গত ১৫ বছর ধরে আমেরিকা বোকার মতো পাকিস্তানকে তিন হাজার তিনশ কোটি ডলার অর্থ সহায়তা দিয়েছে কিন্তু তারা মিথ্যা ও প্রতারণা ছাড়া আর কিছুই দেয় নি; আমাদের নেতাদেরকে বোকা মনে করেছে। আমরা যেসব সন্ত্রাসীকে আফগানিস্তানে ধরার জন্য খুঁজি সে বিষয়ে পাকিস্তান সাহায্য করে না বরং তাদেরকে নিরাপদ আশ্রয় দেয় পাকিস্তান। আর সাহায্য দেয়া হবে না।”

গত সপ্তাহে ট্রাম্প প্রশাসন পাকিস্তানকে নিরাপত্তা সহায়তা বাবদ ২০০ কোটি ডলার স্থগিত করার ঘোষণা করে। ট্রাম্প সরকারের এ ঘোষণায় পাকিস্তানের জনগণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

পাক সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর জানান, ফোনালাপে জেনারেল ভোটেল উদ্বেগ প্রকাশ করে বলেছেন, আফগানিস্তানে হামলা চালানোর জন্য সন্ত্রাসীরা পাকিস্তানকে ব্যবহার করছে।

তবে পাকিস্তানের ভেতরে মার্কিন সেনারা একতরফা কোনো অভিযান চালাবে না এবং পাকিস্তানের সার্বভৌমত্বের প্রতি সম্মান দেখাবে। ভোটেল আরো বলেছেন, তার দেশ আফগান তালেবান ও হাক্কানি নেটওয়ার্কের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তানের ওপর নির্ভরশীল।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে/পিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com